বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

উখিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১

প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বেঁচে গেলেন ক্রিকেটার সাকিব
কক্সবাজার অফিস ও উখিয়া সংবাদদাতা : বাংলাদেশ ক্রিকেটের অলরাউন্ডার সাকিব আল হাসানকে বহনকারী একটি প্রাইভেট হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে একজন মারা গেলেও অল্পের জন্য রক্ষা পেলেন সাকিব আল হাসান। ১৬ সে্েপ্টম্বর সকাল পৌনে দশটায় উখিয়ার ইনানীর কাছে রেজু ব্রীজ সংলগ্ন এলাকার বঙ্গোপসাগর মোহনায় এই দুর্ঘটনাটি ঘটে। এসময় পাইলটসহ ৫ আরোহীর একজন নিহত হলেও অন্যরা বেঁচে যায়। ভাগ্যক্রমে এসময় সাকিব আল হাসান হেলিকপ্টারে ছিলেন না।
জানা গেছে, মেঘনা এভিয়েশন নামের একটি বেসরকারী সংস্থার একটি বিজ্ঞাপনী কাজে ওই সংস্থার পর্যটকবাহী একটি হেলিকপ্টারে করে সাকিব আল হাসান ইনানী আসেন ১৬ সে্েপ্টম্বর সকালে। ইনানীর একটি হোটেলে সাকিবকে রেখে কক্সবাজারের দিকে আসার সময় কয়েক মিনিটের ব্যবধানে হেলিকপ্টারটি দূর্ঘটনায় পতিত হয়। স্থানীয় বিজিবি
ক্যাম্পের সদস্যরা স্থানীয় লোকজনের সহায়তায় হেলিকপ্টারের কিছু যন্ত্রাংশ এবং আহতদের উদ্ধার করে। আহতদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।
উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুঈন উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, হেলিকপ্টারটি উদ্ধারের চেষ্টা ও আহতদের চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে। ঘটনাস্থলে পুলিশ ও বিজিবি সদস্যরা রয়েছেন।
রক্ষা পেলেন ক্রিকেটার সাকিব
কক্সবাজারের উখিয়ার ইনানী বীচ সংলগ্ন রেজু খালেন মোহনায় পর্যটকবাহী একটি প্রাইভেট হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে শাহ আলম (৪০) নামের একজন নিহত হয়েছেন। এ সময় হেলিকপ্টারে থাকা আরো ৪ আরোহী আহত হয়েছেন। নিহত ব্যক্তি একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করেন বলে জানা গেছে। বিধ্বস্ত হেলিকপ্টারটি মেঘনা এভিয়েশন নামে একটি প্রাইভেট কোম্পানির বলে জানা গেছে। গতকাল শুক্রবার সকাল পৌনে দশটায় দিকে বীচে এ দূর্ঘটনা ঘটে ।
উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের জানান, কক্সবাজার থেকে ঢাকা ফেরার পথে শুক্রবার সকাল পৌনে ১০ টার দিকে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনার পাড়া এলাকায় হেলিকপ্টার দুর্ঘটনায় পড়ে। পাইলট ও কো-পাইলটসহ মোট পাঁচজন ছিলেন ওই হেলিকপ্টারে। তাদের কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে আনুমানিক ৩৫ থেকে ৪০ বছর বয়সী একজনকে মৃত ঘোষণা করা হয় বলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক রফিকুল হাসান জানান।
তিনি বলেন, হেলিকপ্টার দুর্ঘটনায় আহত অন্যদের কক্সবাজার বিমানঘাঁটির চিকিৎসা কেন্দ্রে ভর্তি করা হয়েছে। তাদের যে কোন সময় ঢাকায় নিয়ে যাওয়া হতে পারে। তবে তাৎক্ষণিকভাবে দুর্ঘটনায় কারণ বা হতাহতদের পরিচয় জানাতে পারেননি উখিয়ার ওসি।
স্থানীয়রা জানিয়েছেন, হেলিকপ্টারটি ইনানী সৈকত হয়ে ঘুরে যাওয়ার পথে রেজু এলাকায় ব্রীজ সংলগ্ন এলাকায় পৌঁছে হঠাৎ সাগরে পড়ে যায়। স্থানীয় লোকজন বিজিবির সহায়তায় আহতদের হাসপাতালে পাঠিয়ে দিয়ে হেলিকপ্টারের ধ্বংসাবশেষ উদ্ধার করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন