রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ময়মনসিংহে ১১টি বুকের হাড় ও দু’টি মাথার খুলি উদ্ধার

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

মো: শামসুল আলম খান, ময়মনসিংহ থেকে ঃ ময়মনসিংহে আবারো পরিত্যক্ত অবস্থায় কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। গতকাল (সোমবার) বিকেলে শহরের টাঙ্গাইল বাসস্ট্যান্ড এলাকা থেকে বস্তাভর্তি ১১টি বুকের হাড় ও ২টি মাথার খুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় আবারো চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, পুলিশের হার্ডলাইনের প্রেক্ষিতেই এ চক্রের সদস্যরা স্থানীয় টাঙ্গাইল বাসস্ট্যান্ড এলাকার পেছনের একটি সরু জায়গায় এসব হাড়গোড় লুকিয়ে রেখেছিল। পরে সুযোগ বুঝে এগুলো চালান দেয়ার ফন্দি এঁটেছিল। 

কিন্তু স্থানীয় লোকজন বস্তার ভেতর এসব হাড়গোড় পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দিলে, পুলিশ ঘটনাস্থলে গিয়ে এসব হাড়গোড় উদ্ধার করে নিয়ে আসে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি কামরুল ইসলাম।
একই বিষয়ে কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) উজ্জ্বল কান্তি সরকার জানান, ১১টি বুকের হাড় ও দু’টি মাথার খুলি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত এসব কঙ্কাল শুকনো এবং অনেক দিন আগের। স্থানীয় কাশর এলাকার একটি সিন্ডিকেট এ ঘটনার সঙ্গে জড়িত বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।
স্থানীয় সূত্র জানায়, একাধিক সিন্ডিকেট দীর্ঘদিন যাবত নানা কৌশলে নগরীতে কঙ্কাল বাণিজ্য করে আসছে। এর আগেও গত বছরের ৩১ অক্টোবর নগরীর সাহেব আলী রোড এলাকার একটি ডাস্টবিন থেকে ১৭টি হাড় উদ্ধার করে পুলিশ।
ওই মাসেই পৃথক পৃথক অভিযান চালিয়ে পুলিশ কঙ্কাল চোর সিন্ডিকেটের তিন সদস্য রমিজ, হারুন ও জাহাঙ্গীরকে আটক করে। এরপর কিছুদিন কঙ্কাল চোর সিন্ডিকেটের সদস্যরা চুপ থাকলেও এখন আবারো সেই পুরনো কায়দায় শুরু হয়েছে কঙ্কাল বাণিজ্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন