ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দৈনিক ভাড়া প্রায় ১ কোটি! বিবাহবিচ্ছেদের পর যেখানে ছুটি কাটাচ্ছেন মেলিন্ডা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৪:১০ পিএম

মাইক্রোসফট প্রতিষ্ঠাতা বিল গেটস-এর সঙ্গে বিচ্ছেদের পর নিজের মতো সময় কাটাতে চান মেলিন্ডা গেটস। ব্যক্তিগত বিষয় নিয়ে সংবাদমাধ্যমের টানাটানি যে তিনি একেবারেই পছন্দ করছেন না, তাও জানিয়েছেন তিনি। তাই এই মুহূর্তে পরিবারের সঙ্গে একান্তে ছুটি কাটাতে পাড়ি দিয়েছেন অনেক দূর। একটি নির্জন দ্বীপে গিয়ে উঠেছেন তিনি।

ক্যারিবিয়ানের গ্রেনাডার অন্তর্গত একটি ছোট দ্বীপে চলে গিয়েছেন তিনি। সঙ্গে নিয়ে গিয়েছেন তার ৩ সন্তানকে। রয়েছেন পরিবারের আরও কয়েক জন সদস্য। আপাতত এই দ্বীপেই থাকবেন তিনি। বিল গেটস-এর সঙ্গে বিচ্ছেদ এবং তাদের বৈষয়িক বিষয়গুলো মিটমাট হয়ে গেলে তবেই ফের নিজের বাড়িতে ফিরবেন বলে জানিয়েছেন মেলিন্ডা।

এই দ্বীপ থেকেই ক্রমাগত তার ব্যক্তিগত আইনজীবীর সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন মেলিন্ডা। তিনি যে দ্বীপে গিয়ে উঠেছেন তার ভাড়া কত জানেন? গ্রেনাডার অন্তর্গত এই দ্বীপটির নাম ক্যালিভিগনি। ক্যালিভিগনির এই দ্বীপ মূলত ব্যক্তিগত সম্পত্তি। বিশ্বের বিভিন্ন প্রান্তের বিত্তবানরা ছুটি কাটাতে এই দ্বীপে আসেন। মোটা টাকা ভাড়া দিয়ে কয়েক দিনের জন্য এই পুরো দ্বীপ উপভোগ করে যান তারা। বিয়ের অনুষ্ঠান থেকে শুরু করে পারিবারিক ছুটি কাটানো সব কিছুর জন্যই ভাড়া নেয়া যায় দ্বীপটিকে।

সমুদ্রে ঘেরা এই দ্বীপে যে রিসর্টটি রয়েছে তাতে ২০টি ঘর রয়েছে। শৌচাগার রয়েছে ১০টি। সুইমিং পুল, স্পা, নানা ধরনের খেলার জায়গা রয়েছে এই রিসর্টে। বিনোদনের কোনও অভাব নেই এই দ্বীপে। পাশাপাশি প্রকৃতির কাছে থাকার সুযোগ তো রয়েইছে। মেলিন্ডা এই দ্বীপে থাকার জন্য প্রতি দিন ১ লাখ ৩২ হাজার ডলার ভাড়া দেন! যা বালাদেশী মুদ্রায় প্রায় ১ কোটি ১২ লাখ টাকা।

বিশ্বের প্রতিটি বিত্তবান মানুষের কাছেই এই দ্বীপটি জনপ্রিয়। গ্রেনাডা বিমানবন্দরের খুব কাছে রয়েছে দ্বীপটি। লন্ডন, মিয়ামি, নিউ ইয়র্ক থেকে সরাসরি বিমানও রয়েছে গ্রেনাডায়। এই দ্বীপটির জনপ্রিয়তার জন্যই এই বিমান পরিষেবার ব্যবস্থা। সূত্র: ডিএনএ ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন