ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে আটকা পড়া অস্ট্রেলীয় ব্যবসায়ীর করোনায় মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৭:৫৭ এএম

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ভারতে থাকা অস্ট্রেলীয় নাগরিকদের নিজ দেশে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারির পর দিল্লিতে আটকা পড়া এক অস্ট্রেলীয় ব্যবসায়ী কোভিড আক্রান্ত হয়ে মারা গেছেন।

বিবিসি জানায়, সিডনির ব্যবসায়ী গোবিন্দ কান্ত গত এপ্রিলে পারিবারিক কাজে দিল্লি গিয়েছিলেন। রোববার তিনি মারা গেছেন বলে জানিয়েছে তার কোম্পানি।

মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সাময়িকভাবে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি থাকার সময়টিতে গোবিন্দ কান্ত হচ্ছেন দ্বিতীয় অস্ট্রেলীয়, যিনি ভারতে আটকা পড়ে মারা গেলেন। অস্ট্রেলিয়ার কর্মকর্তারা এখনও এ বিষয়ে কোনও মন্তব্য করেননি।

ভারত থেকে আগতদের ওপর অস্ট্রেলিয়ার তিন-সপ্তাহের ভ্রমণ নিষেধাজ্ঞা শেষ হয়েছে শনিবারেই। তারপরও ৯ হাজারের বেশি অস্ট্রেলীয় ভারতে আটকা পড়ে আছেন।

 

ব্যবসায়ী গোবিন্দ কান্তের বোন স্থানীয় গণমাধ্যমকে জানান, ২৪ এপ্রিলেই ফিরে যাওয়ার কথা ছিল গোবিন্দের, কিন্তু ফ্লাইটের ঠিক আগেই তিনি কোভিড আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

দুই মেয়ের বাবা গোবিন্দ কান্তের মৃত্যুতে শোক প্রকাশ করেছে তার প্রতিষ্ঠান।

অস্ট্রেলিয়া ২৮ এপ্রিল থেকে ১৫ মে পর্যন্ত ভারতে থাকা অস্ট্রেলীয় নাগরিকদের দেশে ফেরার ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল। নিষেধাজ্ঞা অমান্যকারীদের জেল-জরিমানা করা হবে বলেও ঘোষণা দিয়েছিল অস্ট্রেলিয়া সরকার।

সরকারের ভাষ্য ছিল, কোভিড সংক্রমণের উচ্চহার কমাতে এই ভ্রমণ নিষেধাজ্ঞা জনস্বাস্থ্যের জন্য জরুরি পদক্ষেপ।

কিন্তু এই নিষেধাজ্ঞার কুপ্রভাব নিয়ে বিস্তর সমালোচনা হয়েছে। অস্ট্রেলিয়া সরকার তার নাগরিকদেরকে পরিত্যাগ করেছে এবং মরার জন্য ভারতে ফেলে রেখেছে বলে নিন্দা করেছেন সমালোচকরা।

 
 

ভারতে আটকা পড়ে কোভিডে অস্ট্রেলীয় ব্যবসায়ীর মৃত্যু

 
 
 
 
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন