শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পশ্চিমবঙ্গে করোনা রোগী ভর্তি না করায় হাসপাতাল ভাঙচুর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ২:২৯ পিএম

ভারতের পশ্চিমঙ্গে করোনায় আক্রান্ত রোগীকে ভর্তি না করায় হাসপাতাল ভাঙচুরের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার কলকাতার বেহালা এলাকায় হাসপাতালে ভাঙচুরের খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ।
হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, স্বাস্থ্য দফতরের অনুমতি না থাকায় রোগী ভর্তি করা যাবে না বলে জানান তারা। এ নিয়েই হাসপাতাল কর্মীদের সঙ্গে কথা কাটাকাটি হয় রোগীর পরিবারের। এ সময় হাসপাতালের একাধিক ওয়ার্ডে ভাঙচুর চালায় রোগীর পরিবার।
অনিবার্য কারণে রোগী ভর্তি বন্ধ, এই মর্মে হাসপাতালে নোটিশ টানানো হয়। করোনা পরিস্থিতিতে চিকিৎসা গাফিলতি, বিল নিয়ে অনিয়মের অভিযোগ ওঠে বেহালার ওই হাসপাতালের বিরুদ্ধে। এ অভিযোগ পাওয়ার পরই স্বাস্থ্য কমিশনের নির্দেশে ওই হাসপাতালে রোগী ভর্তি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।
এদিকে, করোনার দ্বিতীয় ঢেউ পশ্চিমবঙ্গে উদ্বেগ বাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬ জন। একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৫৭ জনের। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৮ হাজার ১৫১ জন। রাজ্যে সুস্থতার হা ৮৭.৮১ শতাংশ।
রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে জানা যাচ্ছে, পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৯০ হাজার ৮৬৭। মোট সুস্থ হয়েছেন ১০ লাখ ৪৫ হাজার ৬৪৩ জন। মোট মৃতের সংখ্যা ১৩ হাজার ৭৩৩। এই মুহূর্তে পশ্চিমবঙ্গে করোনায় অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লাখ ৩১ হাজার ৪৯১। সূত্র : আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন