শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কারাবন্দি হেফাজত নেতার মৃত্যু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ৮:১৭ পিএম | আপডেট : ৮:১৮ পিএম, ২০ মে, ২০২১

হেফাজত ইসলাম নেতা মাওলানা ইকবাল হোসেন কারাবন্দি অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বিকেলে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। হেফাজত ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের সোনারগাঁও রিসোর্ট কান্ডের ঘটনার মামলায় গ্রেফতার হওয়া প্রধান আসামি ছিলেন তিনি।

নিহতের মেয়ে মাহবুবা আক্তার জানান, বৃহস্পতিবার বিকেল ৩টায় বাবা ইন্তেকাল করেছেন। বাবাকে বিনা অপরাধে ধরে এনে এভাবে মেরে ফেলা হলো। আমাদেরকে সকালে জানানো হয়েছে তিনি খুব অসুস্থ। এখানে এসে আমরা দেখি তিনি ইতোমধ্যে আইসিইউ সাপোর্টে রয়েছেন। তাকে ৩টায় মৃত ঘোষণা করা হয়।

নারায়ণগঞ্জ কারাগারের জেলা সুপার মাহবুবুল আলম জানান, মাওলানা ইকবাল হোসেন গত ১১ মে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে সদর জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে ডাক্তারদের নির্দেশনা মোতাবেক তাকে কেন্দ্রীয় কারাগারের অধীনে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছিল। মাওলানা ইকবাল হোসেন সোনারগাঁও উপজেলা হেফাজতে ইসলামের সহ-সভাপতি ও সোনারগাঁও উপজেলা খেলাফত মজলিসের সভাপতির দায়িত্বে ছিলেন। তার বাবার নাম আবু সাঈদ। তার স্ত্রী ও ৪ মেয়ে ও ১ ছেলে সন্তান রয়েছে।

জানা যায়, ১১ এপ্রিল রাজধানীর জুরাইন এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১১ এর একটি দল। সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টে ভাঙচুর ও মহাসড়কে নাশকতা সৃষ্টির মামলার প্রধান আসামি মাওলানা ইকবাল হোসেন। পরে সোনারগাঁও থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে র‌্যাব। পরে ১২ এপ্রিল পুলিশ দুই মামলায় তাদের সাতদিন করে রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবিরের আদালতে পাঠালে আদালত তার এক মামলায় দু’দিন ও আরেক মামলায় একদিনসহ মোট তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আমীরের শোক: বাংলাদেশ খেলাফত মজলিস নারায়ণগঞ্জ জেলা সহ-সভাপতি ও সোনারগাঁও থানা সভাপতি মাওলানা ইকবাল হোসাইনের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী।

গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, মরহুম ইকবাল হোসাইন ইসলাম ও দেশের পক্ষে মৃত্যুর আগ পর্যন্ত ভ‚মিকা রেখেছেন। তিনি খেলাফত প্রতিষ্ঠা আন্দোলনের একজন সাহসী ও নিবেদিত নেতা ছিলেন। তার ইন্তেকালে আমরা একজন ইসলাম ও দেশের পক্ষে সাহসী সৈনিককে হারালাম। যা অপূরণীয়। তিনি আরো বলেন, পুলিশী হেফাজতে পর্যাপ্ত সুচিকিৎসার অভাবে একজন আলেম এভাবে মৃত্যুবরণ করলো তা আমরা কোনোভাবেই মেনে নিতে পারি না। আমীর বলেন, গ্রেফতারকৃত আলেমদের মধ্যে যারা অসুস্থ তাদের সুচিকিৎসার ব্যবস্থা করুন এবং অবিলম্বে আটককৃতদের মুক্তি দিন। অন্যথায় দেশ ও জাতির জন্য অকল্যাণ বয়ে আনবে। আমীরে মজলিস শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবদনা জ্ঞাপন করেন এবং আল্লাহর দরবারে মরহুমকে শাহাদাতের মর্যাদা দানের জন্য দোয়া করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Md Rejaul Karim ২০ মে, ২০২১, ৮:৪৪ পিএম says : 0
প্রতিবাদ ও নিন্দা জানাই মৃত্যু ব্যক্তির আত্নার মাগফেরাত কামনা করচ্ছি।।।
Total Reply(1)
প্রবাসী-একজন ২১ মে, ২০২১, ৩:৪১ এএম says : 0
ইস্রায়েল করছে ফিলিস্তিনে গণহত্যা, আর বাংলাদেশে হচ্ছে আলেম হত্যা। মহান আল্লাহ মজলুমদেরকে জান্নাত দান করুন আর জালেমদেরকে হেদায়াত দান করুন কিংবা জাহান্নামে দাখিল করুন।
md faruk ২০ মে, ২০২১, ১০:৪১ পিএম says : 0
মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছি,পরিবারের সমবেদনা জানাচ্ছি। কারাবন্দি সমস্ত মমজলুম উলামায়ে কেরামের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি ও সুচিকিৎসার দাবি জানাচ্ছি।
Total Reply(0)
মোঃ+দুলাল+মিয়া ২০ মে, ২০২১, ১০:৪৫ পিএম says : 0
ইননালিললাহে অইননালিললাহে রাজেউন,মৃত্যু নয় হত্যা করা হলো একজন আলেম কে,সবাইকে এই ভাবে হত্যা করবে,এই ফাঁসিবাঁদী সরকার একে একে দেশের সব আলেম হাফেজ মুফতি,বুদ্ধিজীবি ,সাংবাদিক,বিশেষজ্ঞ,কবি,সাহিত্যক সবাইকে খুন ঘুম হত্যা করেই যাবে,আসলে এই ফাঁসি বাঁদী সরকার আমরাই বানাইয়াছি,না বুঝে না জেনে চিন্তা ভাবনা না করে,হঠাত্ (সংবিধান )বদলি হঠাত্ রাষ্ট্র পতি পদ্ধতি বাতিল,হঠাত্ সংসদীয় পদ্ধতি করে ফেললেন,দেশ ও জনগণের অধিকার 500জনের কাছে বিক্রি করে দিলেন,সব কিছু দলীয় হয়ে গেল ,জনগণের হাতে কিছুই নেই। দেশের সম্পদ বর্তমানে তাদের হাতে,তাহাদের পোট ভরার পর তাদের অত্যাচার অবিচার হত্যা ঘুম খুন এই গুলি শেষ হইলে হয় তো তারা চলে যাবে। পরবর্তীতে আবার নতুন 500জন অতিথি আসবে,তারাও এই রকম হবে,সংসদীয় পদ্ধতি দলীয় ,নতুন মেহমানেরা ও পোট বরে খাবে এই ভাবে চলতেই থাকবে,এখনে ও সময় আছে দেশ এবং দেশের জনগনকে দেশের সম্পদ কে রক্ষা করুন রাষ্ট্র পতি পদ্ধতি চালু করুন,সংসদীয় পদ্ধতি বাতিল করুন,আপনারা বসুন সংবিধান একবার বদলি করেছেন আবার করতে হবে,
Total Reply(0)
মোঃ+দুলাল+মিয়া ২০ মে, ২০২১, ১১:১১ পিএম says : 0
মৃত্যু নয় হত্যা করা হলো একজন আলেম কে,
Total Reply(0)
শাব্বির আহমদ ২১ মে, ২০২১, ১১:৫৬ এএম says : 0
যে দেশে আল্লাহর বিশিষ্ট বান্দাদের হত্যা করা হয় সরকারি ভাবে, সে দেশ থেকে আল্লাহর রহমতের দৃষ্টি উঠে যায়। আল্লাহর ক্রদ বাড়তে থাকে। আল্লাহ তুমি সরকার কে বুঝদান করো, হেদায়েত দান ও।
Total Reply(0)
মোঃ রহমান ২১ মে, ২০২১, ৫:০৪ এএম says : 0
উনি অবশ্যই ইসলামি খেলাফত প্রতিষ্ঠায় শহীদ বলে গন্য হবেন। আমরা জীবতরা স্বাক্ষী দিলাম। নিশ্চয়ই আমার আল্লাহ সর্বজ্ঞানী!
Total Reply(0)
মোঃ আনোয়ার আলী ২১ মে, ২০২১, ৫:৩৯ এএম says : 0
আমরা মরহুমের আত্নার মাগফিরাত কামনা করি এবং সকল কারা বন্দীদের মুক্তি চাই।
Total Reply(0)
Abdullah ২১ মে, ২০২১, ৭:২৬ এএম says : 0
সূরা আন নিসা (النّساء), আয়াত: ৯৩ وَمَنۡ یَّقۡتُلۡ مُؤۡمِنًا مُّتَعَمِّدًا فَجَزَآؤُہٗ جَہَنَّمُ خٰلِدًا فِیۡہَا وَغَضِبَ اللّٰہُ عَلَیۡہِ وَلَعَنَہٗ وَاَعَدَّ لَہٗ عَذَابًا عَظِیۡمًا অর্থঃ যে ব্যক্তি স্বেচ্ছাক্রমে মুসলমানকে হত্যা করে, তার শাস্তি জাহান্নাম, তাতেই সে চিরকাল থাকবে। আল্লাহ তার প্রতি ক্রুদ্ধ হয়েছেন, তাকে অভিসম্পাত করেছেন এবং তার জন্যে ভীষণ শাস্তি প্রস্তুত রেখেছেন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন