শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বড় ভাইয়ের সাথে দেখা

কাদেরের প্রশংসায় মির্জা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:০০ এএম

কয়েক মাস ধরে ক্রমাগতভাবে বড় ভাই ওবায়দুল কাদেরের সমালোচনার পর এবার দেখা ফুল দিয়ে মানুষের মান অভিমানের মধ্যেই মানবজীবন রচিত হয় উল্লেখ করে বহুল আলোচিত বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, আপনজনের প্রতি সাময়িক অভিমান হলেও তা কখনো স্থায়ী হতে পারে না।
গতকাল শনিবার বিকেলে তার বড় ভাই ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ শেষে এক ফেসবুক বার্তায় তিনি এ মন্তব্য করেন। এর আগে তিনি ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করতে বিকেল ৩টা ৫০ মিনিটে জাতীয় সংসদের তার সরকারি বাসভবনে প্রবেশ করেন। কাদের মির্জা বলেন, আমার পিতৃসমতুল্য সহোদর বড় ভাই। বাংলাদেশের মেধাবী রাজনীতির প্রতীক, যিনি তৃণমূল থেকে নিজ মেধা ও শ্রমের মাধ্যমে এশিয়ার অন্যতম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আসীন হয়েছেন। বাংলাদেশের মন্ত্রিপরিষদের অন্যতম সফল মন্ত্রী হয়েছেন।

তিনি বলেন, আমরা সর্বদা রাজনীতি করেছি জনগণের জন্য, জনকল্যাণের জন্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বিশ্বাস করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে, ইনশাআল্লাহ, জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত জনগণের জন্য নিজেদের নিয়োজিত রাখব। এ সময় আবু সাঈদ আল মাহমুদ স্বপনের অনুরোধে জনগণ ও দলের স্বার্থে বিভেদ ভুলে কাজ করার অঙ্গীকার করেন আবদুল কাদের মির্জা। এ বিষয়ে আবদুল কাদের মির্জা গণমাধ্যমকে বলেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন সাহেবের সঙ্গে সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে একান্ত আলাপ করেছি। আশা করি অতি শিগগিরই সকল সমস্যার সমাধান হবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আওয়ামী লীগের মনোনয়ন ও জনগণের ভোটে নির্বাচিত একজন মেয়র হিসেবে তাকে অধিকতর দায়িত্বশীল হয়ে কোম্পানীগঞ্জে দলের মাঝে বিভাজন কমিয়ে দলের ঐক্য ও সংহতি মজবুত করতে বলেছি। কোম্পানীগঞ্জে আমাদের দলের কারণে যেন জনগণের মাঝে কোনও উৎকণ্ঠা না থাকে, সে লক্ষ্যে কাজ করার জন্য আমি তাকে অনুরোধ করেছি। তিনি জনগণ ও দলের স্বার্থে বিভেদ ভুলে কাজ করার অঙ্গীকার করেছেন।
এর আগে গত ২৪ এপ্রিল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনের সঙ্গে বৈঠক করেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। ওই বৈঠকে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে অভিযোগ তুলে ধরেন প্রতিনিধি দলের সদস্যরা। এ সময় তিনি প্রতিনিধি দলকে ধৈর্য ধরার পরামর্শ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন