রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে করোনায় মৃত্যু প্রায় তিন লাখ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১০:২০ এএম

ভারতে করোনার ভয়াবহ অবস্থা বিরাজ করছে। প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যাচ্ছে আর আক্রান্ত হচ্ছে লাখ লাখ মানুষ। ইতোমধ্যে মৃত্যুর সংখ্যা প্রায় তিন লাখ।

এদিকে বিশ্বে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৬৫ লাখ ২৮ হাজার ৮৪৬ জন এবং মারা গেছে দুই লাখ ৯৯ হাজার ২৯৬ জন।

জন হপকিন্স ইউনিভার্সিটির দেওয়া তথ্যানুসারে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে দুই কোটি ৩৪ লাখ ১৮ হাজার ৫২৩ জন এবং বর্তমানে আক্রান্ত রয়েছে ২৮ লাখ ১১ হাজার ২৭ জন।

দেশটিতে করোনায় মারা যাওয়ার হার এক শতাংশ এবং সুস্থ হওয়ার হার ৯৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছে দুই লাখ ৪৩ হাজার ৭৭৭ জন এবং মারা গেছে তিন হাজার ৭৮৮ জন।

এদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৬ কোটি ৭০ লাখ ৩৪ হাজার ৪৭১ জন এবং মারা গেছে ৩৪ লাখ ৬৮ হাজার ৩৯৯ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৪ কোটি ৭৯ লাখ ৪৯ হাজার ৯৬২ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১১০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯৭ হাজার ৪৪৮ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল। সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন