শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনাবিধি না মেনে দণ্ডিত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১২:০০ এএম

করোনা মহামারিতে চরম ভয়াবহতার সম্মুখীন হয়েছিল ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। মৃত্যুর নিরিখে দেশটি বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে। এখনও ব্রাজিলের কিছু প্রদেশে জারি রয়েছে নিষেধাজ্ঞা। এবার সেই করোনাবিধি লঙ্ঘন করার অভিযোগ উঠলো খোদ ব্রাজিলের প্রেসিডেন্টের বিরুদ্ধে।
করোনাকালে নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রেসিডেন্ট জমায়েত করেছিলেন। আর তারই শাস্তিস্বরূপ জাইরে বলসোনারোকে জরিমানা করতে চলেছেন মারানহাও প্রদেশের প্রশাসন। প্রদেশের প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, গত শুক্রবার একটি অনুষ্ঠানে ওই প্রদেশে গিয়েছিলেন প্রেসিডেন্ট জাইরে বলসোনারো। সেখানে বহু মানুষের জমায়েত হয়।

ওই জমায়েতে কারোর মুখে কোনো মাস্ক ছিল না। এমনকী শারীরিক দূরত্বও বজায় রাখা হয়নি। প্রেসিডেন্ট বলসোনারো নিজেও মাস্ক পরেননি। দূরত্ববিধি মানা হয়নি সেখানে। মারানহাও প্রদেশের প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, আইনের চোখে সবাই সমান।

মারানহাও প্রদেশে জমায়েত করে সরকারি নিয়ম না মানায় প্রেসিডেন্টের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। তাকে জরিমানাও করা হবে বলে জানানো হয়েছে। সূত্রের খবর, এ নিয়ে ইতোমধ্যে প্রেসিডেন্টকে চিঠি পাঠানো হয়েছে। জবাব দিতে ১৫ দিন সময় নিয়েছে বলসোনারোর অফিস।

উল্লেখ্য, ব্রাজিলের মারানহাও প্রদেশে করোনা অতিসংক্রামক ভারতীয় (ই.১.৬১৭) ভ্যারিয়েন্টের খোঁজ মিলেছে। ১০০ জনের বেশি জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সেখানে। মাস্ক পরাও বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু নিজের অনুষ্ঠানে একটি নিয়মও মানেননি প্রেসিডেন্ট। উল্টো ওই প্রদেশের গর্ভনরকে তিনি ‘একনায়ক’ বলে কটাক্ষ করেছেন। সূত্র : আলজাজিরা, সিটিভি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন