বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লালবাগে গ্রেফতার শিশুর ৩ দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর লালবাগে জঙ্গি আস্তানা থেকে গ্রেফতার হওয়া এক শিশুকে (১৪) তিন দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল রোববার ঢাকার শিশু আদালতের বিচারক রুহুল আমিন এ আদেশ দেন।
এর আগে ১২ সেপ্টেম্বর লালবাগ থানায় করা এই মামলার তদন্তকারী কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ও ট্রান্স ন্যাশনাল ক্রাইম বিভাগের সহকারী পুলিশ সুপার আহসানুল হক ওই শিশুকে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। ওই আবেদনে বলা হয়, আজিমপুরের ওই বাসায় আগ্নেয়াস্ত্র, গুলি ও দেশীয় অস্ত্র পাওয়া গেছে। ওই বাসায় অজ্ঞাত কয়েকজন পুরুষ ও নারী জঙ্গি আসা-যাওয়া করত বলে শিশুটি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। জঙ্গি সংগঠনের আস্তানার সন্ধান ও জঙ্গি সংগঠনের সদস্যদের নাম-ঠিকানা সংগ্রহের জন্য আসামিকে ১০ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। এই রিমান্ড আবেদনের শুনানি শেষে আদালত শিশুটির তিন দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড আদেশে বলা হয়েছে, আসামি শিশু হলেও তার বিরুদ্ধে আনা অভিযোগের প্রকৃতি ও গুরুত্ব বিবেচনায় রিমান্ডের যৌক্তিকতা প্রতীয়মান হয়েছে। তাই শিশুটির তিন দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করা হলো।
মামলার প্রাথমিক বিবরণ অনুযায়ী, ১০ সেপ্টেম্বর লালবাগ থানাধীন ২০৯/৫ লালবাগ রোডের পঞ্চম তলার ওই বাসায় আসামিরা ভাড়াটে হিসেবে অবস্থান করছিলেন। পুলিশ ওই বাসায় তল্লাশির সময় জঙ্গিরা পুলিশকে হত্যা করার জন্য গুলি চালায় ও ছুরিকাঘাত করে। সেখানে তানভির কাদেরী ওরফে জামশেদ ওরফে আবদুল করিম (৪০) নামের একজন মারা যান। এ ছাড়া ওই বাসা থেকে আটক তিন নারী জঙ্গি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তারাও এই মামলার আসামি। এ ঘটনায় লালবাগ থানায় ১১ সেপ্টেম্বর সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন