শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় বিশ্বে ৩৫ লাখের বেশি মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ৯:৩০ এএম | আপডেট : ১১:১২ এএম, ২৭ মে, ২০২১

গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনা ভাইরাসে মারা গেছেন আরও ১২ হাজার ১৫০ জন মানুষ। এক বছরেরও বেশি সময় ধরে বিশ্বজুড়ে চলছে করোনা মহামারি। প্রাণঘাতী এই রোগে বিশ্বের বিভিন্ন দেশে এ পর্যন্ত যত মানুষ মারা গেছেন, তার মোট সংখ্যা পৌঁছেছে ৩৫ লাখ ১১ হাজার ৭৩৫ জনে।

মহামারি শুরুর পর থেকে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থ হয়ে ওঠাদের হালনাগাদ সংখ্যা প্রদানকারী ওয়েবসাইট করোনাভাইরাস ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।


করোনায় মোট মৃত্যুর হিসেবে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬ লাখ ৬ হাজার ১৬৬ জন। এই তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে যথাক্রমে ব্রাজিল ও ভারত।

দক্ষিণ আমেরিকার বৃহত্তম দেশ ব্রাজিলে এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৪ লাখ ৫৪ হাজার ৬২৩ জন এবং ভারতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লাখ ১৫ হাজার ২৬৩ জন করোনা রোগীর। এই তালিকায় শীর্ষে থাকা অন্যান্য দেশগুলো হলো – মেক্সিকো (মোট মৃত্যু ২ লাখ ২১ হাজার ৯৬০), যুক্তরাজ্য ( মোট মৃত্যু ১ লাখ ২৭ হাজার ৭৪৮), ইতালি (১ লাখ ২৫ হাজার ৬২২), রাশিয়া (১ লাখ ১৯ হাজার ৬০০) এবং ফ্রান্স ( ১ লাখ ৯ হাজার ২৩ জন)।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় মারা গেছেন ১২ হাজার ১৫০ জন রোগী এবং এ রোগে নতুন আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৪০১ জন। এই সময়সীমার মধ্যে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে ভারতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন