বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এমপি আমানুরকে কাশিমপুর কারাগারে স্থানান্তর বিচারের দাবিতে বিক্ষোভ

প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : এমপি আমানুর রহমান খানকে (রানা) গতকাল সোমবার টাঙ্গাইল জেলার কারাগার থেকে গাজীপুরের কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হয়েছে। এদিকে আমানুর ও তার ভাইদের বিচারের দাবিতে টাঙ্গাইলে বিক্ষোভ ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ।
জেলা কারাগারের কারাধ্যক্ষ (জেলার) রিতেশ চাকমা জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এমপি আমানুরকে কাশিমপুর-১ কারাগারে পাঠানো হয়েছে। বিকেল তিনটার দিকে একটি মাইক্রোবাস তাকে নিয়ে কাশিমপুরের উদ্দেশে রওনা দেয়। আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় অভিযুক্ত এমপি আমানুর গত রোববার টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। পরে রোববার সকাল ১১টার দিকে তাকে টাঙ্গাইল জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।
আমানুর ও তার ভাইদের বিচারের দাবিতে গতকাল সোমবার সকালে শহরের শহীদ মিনার চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে জেলা আওয়ামী লীগ। দুই সহ¯্রাধিক লোকের মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশ করে। সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম বলেন, আমানুরের পক্ষে আওয়ামী লীগ সমর্থিত কোনো আইনজীবী আদালতে যায়নি। তিনি বিএনপি-জামায়াতের আইনজীবীদের নিয়ে আদালতে গিয়েছিলেন।
ফারুক আহমদের স্ত্রী ও মামলার বাদী নাহার আহমেদ বলেন, আমানুর ও তার ভাইদের বিরুদ্ধে অতীতেও অনেক মামলা হয়েছে। কিন্তু তারা মামলার বাদী পক্ষকে ভয়ভীতি দেখিয়ে মামলা থেকে সরে যেতে বাধ্য করেছেন। আমি জীবনের শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত এই খুনিদের বিচারের জন্য লড়ে যাবো।
সমাবেশে টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান খান, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক তানভীর হাসান, জেলা যুবলীগের সহ-সভাপতি খান আহমেদ শুভ, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. শামসুদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন