শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরায়েলি আগ্রাসনে গাজার কৃষিক্ষেত্রে ২০ কোটি ৪০ লাখ ডলার ক্ষতি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ৯:৪২ এএম

ইহুদিবাদী ইসরায়েলের সাম্প্রতিক বর্বর আগ্রাসনে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার কৃষিক্ষেত্রে অন্তত ২০ কোটি ৪০ লাখ ডলারের ক্ষতি হয়েছে। সম্প্রতি ফিলিস্তিনের কৃষি মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

দেশটির মন্ত্রণালয় জানিয়েছে, সাম্প্রতিক ১১ দিনের ইসরায়েলি আগ্রাসনে গাজা উপত্যকায় নির্বিচারে বোমাবর্ষণ করা হয়েছে। যার কারণে গাজার কৃষকরা তাদের কৃষিক্ষেত্রে যেতে পারেননি এবং কাজ করতে পারেননি।
ইসরায়েলি আগ্রাসনে গাজার শত শত একর জমির শাকসবজি, ফসলাদি এবং গাছপালা ধ্বংস হয়েছে। ইহুদিবাদী বাহিনী ইচ্ছাকৃতভাবে এসমস্ত কৃষি ক্ষেত্রকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছিল। পাশাপাশি কৃষি ক্ষেত্রগুলোতে যাতে সেচ না দেয়া যায় সেজন্য সেচ ব্যবস্থার উপর হামলা চালিয়েছে।
ফিলিস্তিনের কৃষি মন্ত্রণালয় আরো জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর আগ্রাসনে শুধুমাত্র কৃষিক্ষেত্র ও ফসলের ক্ষতি হয়নি বরং ব্যাপকসংখ্যক পোষাপাখি ও গবাদি পশু ধ্বংস করা হয়েছে। এছাড়া ইসরায়েলি বোমা বর্ষণের সময় খাবার সরবরাহ করা কঠিন হয়ে পড়ায় বহু পশুপাখি না খেয়ে মারা গেছে।
এদিকে, গাজার শ্রম ও গৃহায়ণ বিষয়ক উপমন্ত্রী নাজি সারহান জানিয়েছেন, ইসরায়েলি আগ্রাসনে ১,২০০ ঘরবাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়েছে যার অর্থমূল্য ১৫ কোটি ডলার।
এদিকে, গাজার শ্রম ও গৃহায়ণ বিষয়ক উপমন্ত্রী নাজি সারহান জানিয়েছেন, ইসরায়েলি আগ্রাসনে ১,২০০ ঘরবাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়েছে যার অর্থমূল্য ১৫ কোটি ডলার। সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ৫ জুন, ২০২১, ১:৩৬ পিএম says : 0
O'Allah send you army to destroy Barbarian Israel from Palestinian Land destroy who is helping Cancerous Israel. Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন