বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাব-রেজিস্ট্রার দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১২:০১ এএম

তিন কোটি টাকারও বেশি অবৈধ সম্পদ অর্জন করায় সাব-রেজিস্ট্রার মো. মজিবুর রহমান এবং তার স্ত্রী ইসরাত জাহানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত বৃহস্পতিবার সংস্থার সহকারী পরিচালক আতাউর রহমান সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, ইসরাত জাহান স্বামী মজিবুর রহমানের অর্জিত অবৈধ সম্পদ গোপনে সহযোগিতা করেছেন। ইসরাত জাহান বাস্তবে গৃহিণী হলেও কাগজ-কলমে দেখানো হয় ‘ব্যবসায়ী’। কোনো আয় না করা সত্তে¡ও তার নামে রয়েছে ২ কোটি টাকা মূল্যের তিনটি ফ্ল্যাট; নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও পটুয়াখালীতে ৪২ শতাংশ জমি। ৪৫ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র এবং ব্যাংকে নগদ ৩৫ লাখ টাকা। নারায়ণগঞ্জের ভূঁইঘর মৌজায় ৩.৭০ শতাংশ জমি, মুন্সিগঞ্জের লৌহজংয়ে ১০ শতাংশ জমি এবং পটুয়াখালী জেলার বাউফলে ২৯ শতাংশ জমি রয়েছে ইসরাত জাহানের।
রাজধানীর জুরাইনে কেয়ারীনগর অ্যাপার্টমেন্ট প্রকল্পে ১০১৬ বর্গফুটের একটি ফ্ল্যাট (বিল্ডিং নং-৭, ফ্ল্যাট নং-ই ৪), একই প্রজেক্টে ১০৬৯ বর্গফুটের আরও একটি ফ্ল্যাট (বিল্ডিং নং-৭, ফ্লাট নং-এ ৪) এবং ৫৮৩ বর্গফুটের পৃথক একটি ফ্ল্যাটের মালিকও তিনি। মামলায় ইসরাত জাহানকে প্রধান আসামি এবং মজিবুর রহমানকে সহযোগী আসামি করা হয়েছে। মামলায় উভয়ের বিরুদ্ধে ১ কোটি ৫৩ লাখ ৭৭ হাজার টাকার জ্ঞাত আয়বহিভর্‚ত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। এজাহারে বলা হয়, তারা অবৈধভাবে অর্জিত সম্পদ অর্জনপূর্বক ভোগদখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭ (১) ধারা ও দন্ডবিধির ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন