শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সর্বোচ্চ ১০ রক্তদাতাকে সম্মাননা প্রদান

থ্যালাসেমিয়া সমিতি হাসপাতাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০১ এএম

বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষ্যে রক্তদাতা সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতি হাসপাতাল, জুলফার বাংলাদেশের ও ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ। এই তিন প্রতিষ্ঠানের যৌথ উদোগ্য সমিতির হাসপাতালে থ্যালাসেমিয়া রোগীর জন্য স্বেচ্ছায় রক্তদাতাদের হতে সম্মাননা প্রদান করেছে।

সর্বচ্চো রক্তদানকারী ১০ জনকে সম্মাননা ২০২১ প্রদান করা হয়। পাশাপাশি তিনটি স্বেচ্ছা সেবীসংগঠনকেও রক্ত দাতা সম্মাননা ২০২১ প্রদান করা হয়। অনুষ্ঠানে অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতির উপদেষ্ঠা ও সাবেক মন্ত্রী সৈয়দ দীদার বখত, কবি মোহন রায়হান, মোহাম্মদ আবদুল হাকিম মজুমদার, ডা. এ কে এম একরামুল হোসেন, এবং ডা. কবিরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ডা. এম এ মতিন।

বক্তারা বলেন, প্রতি বছর বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতি হাসপাতালে ৮ হাজারের বেশি ব্যাগ রক্ত পরিসঞ্চালন করা হয়। তাদের মধ্য মাত্র তিন ভাগের এক ভাগ বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতি হাসপাতাল বিভিন্ন বিশ্ব বিদ্যালয় রোড ক্যাম্পিনিং এর মাধ্যমে সংগ্রহ করে। বাকি দুই ভাগই আসে রোগীদের নিজস্ব দাতাদের ও বিভিন্ন ব্লাড ব্যাংক থেকে। তারা বলেন, দেশে বর্তমানে দুই তৃতীয়াংশ তরুণ, এখনি সময় আমাদের সামাজিক ভাবে স্বেচ্ছায় রক্তদানকর্মসূচী আন্দোলনেকে বৃহৎ পরিসরে পরিচালনার করা ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন