শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টাইম স্কেল ফেরত চেয়ে ৪৮ হাজার প্রাইমারি শিক্ষকের আপিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০৩ এএম

‘টাইম স্কেল’ ফেরত চেয়ে আপিল করেছেন জাতীয়করণকৃত প্রাইমারি স্কুলের ৪৮ হাজার ৭২০ শিক্ষক। এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের পরিপত্র বাতিলে জারিকৃত রুল খারিজ করে দেয়া আদেশের বিরুদ্ধে তারা এ আপিল করেন। গতকাল সোমবার এ তথ্য জানান আপিলকারী শিক্ষকদের কৌঁসুলি ব্যারিস্টার মোকছেদুল ইসলাম।

তিনি জানান, ২০১৩-২০১৪ সালে বেসরকারি থেকে সরকারি হওয়া (জাতীয়করণ) প্রাইমারি স্কুলের ৪৮ হাজার ৭২০ জন শিক্ষকের ‘টাইম স্কেল’ সুবিধা ফেরত দেয়ার নির্দেশ দিয়ে পরিপত্র জারি করে অর্থ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের পরিপত্রের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন শিক্ষকরা। শুনানি শেষে হাইকোর্ট খারিজ করে দেন ওই রিট। এ প্রেক্ষিতে খারিজ আদেশের বিরুদ্ধে আপিল করেন শিক্ষকরা।

প্রসঙ্গত: চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি ২০১৩-২০১৪ সালে জাতীয়করণ হওয়া প্রাথমিক শিক্ষকদের টাইম স্কেলের সুবিধা ফেরত দেয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের জারি করা পরিপত্র নিয়ে দায়ের করা রিটের শুনানিতে জারি করা রুল শুনানি শেষ হয়। পরে এ বিষয়ে রায় ঘোষণার জন্য ২৮ ফেব্রুয়ারি তারিখ ধার্য করেন হাইকোর্ট।

এর আগে গত ১৩ জানুয়ারি শিক্ষকদের টাইম স্কেল সংক্রান্ত অর্থ মন্ত্রণালয়ের চিঠির বিষয়ে করা রিট আবেদন তিন সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করার জন্য হাইকোর্টকে নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগ। রিটে উল্লেখিত তথ্য মতে, পরিপত্র ও গেজেটের ভিত্তিতে জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ২০১৩ সাল থেকে ওই টাইম স্কেলের আর্থিক সুবিধাদি ভোগ করে আসছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন