রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনাকে মনে রাখার মতো সংবর্ধনা দেবে আওয়ামী লীগ-সৈয়দ আশরাফ

প্রধানমন্ত্রী এখন পুরো জাতির

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানকে মনে রাখার মতো দৃষ্টান্ত বানাতে চায় আওয়ামী লীগ। জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগদান শেষে আগামী ২৬ সেপ্টেম্বর দেশে ফেরার দিন বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে ক্ষমতাসীন দল। ইতোমধ্যে এই সংবর্ধনা অনুষ্ঠানে ব্যাপক জনসমাগমের প্রস্তুতি নিয়েছে তারা। দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ভাষায়, এমন সংবর্ধনা দেয়া হবে, যা মনে রাখার মত দৃষ্টান্ত হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের জন্য, দেশের মানুষের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আমরা শুধু ধন্যবাদ দেয়ার জন্য আয়োজন করেছি। গতকাল বুধবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত দলের এক যৌথসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কানাডা ও যুক্তরাষ্ট্র সফর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার পর তাকে দেয়া সংবর্ধনার বিষয়ে প্রস্তুতি নিতে আওয়ামী লীগের পাশাপাশি সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতা ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি/সাধারণ সম্পাদকদের সঙ্গে এ যৌথ সভা করা হয়। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে দলটি ঢাকার পার্শ্ববর্তী জেলা গাজীপুর, গাজীপুর মহানগর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ জেলা, নারায়ণগঞ্জ মহানগর ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, সংশ্লিষ্ট জেলার দলীয় সংসদ সদস্য এবং ঢাকা মহানগরের অন্তর্গত দলীয় সংসদ সদস্যদের সঙ্গেও যৌথ সভা করবে আওয়ামী লীগ।
সৈয়দ আশরাফ বলেন, জীবনের মায়া ত্যাগ করে তিনি (শেখ হাসিনা) যেভাবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, এজন্য আমরা তাকে ছোট্ট একটা ধন্যবাদ দেব। একমাত্র ভালোবাসা ছাড়া তাকে দেয়ার মতো আওয়ামী পরিবারের আর কিছুই নেই।
তিনি বলেন, প্রধানমন্ত্রী এখন এমন উচ্চতায় পৌঁছেছেন যে, তিনি এখন আর শুধু আওয়ামী লীগের নন, পুরো জাতির।
আশরাফ বলেন, বিমানবন্দর থেকে মিছিল সহকারে প্রধানমন্ত্রীকে তার সরকারি বাসভবনে নিয়ে যাওয়া হবে। এটা একটা দৃষ্টান্ত হয়ে থাকবে। সবাইকে নিয়ে এই সংবর্ধনা অনুষ্ঠিত হবে। আমরা কাউকেই বাদ দেব না। সেদিন আওয়ামী লীগের কোন কোন ইউনিট কোন কোন জায়গায় ফুল নিয়ে অবস্থান নেবে তা ঠিক করা হচ্ছে বলেও জানান তিনি।
সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ্যাড. বেলাল হোসাইন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি কাজী এনায়েত, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক লালন প্রমুখ।
প্রসঙ্গত, জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্র পৌঁছার আগে যুক্তরাজ্য ও কানাডায় যান শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কানাডা সফরে দীর্ঘদিন পর বঙ্গবন্ধুর পলাতক খুনি নুর চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে দেশটির সরকারকে নমনীয় করতে পেরেছে বাংলাদেশ। এছাড়া যুক্তরাষ্ট্র সফরেও বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী বাংলাদেশের পক্ষে বিভিন্ন দাবি তুলে ধরেছেন। জানিয়েছেন রোহিঙ্গা সমস্যা সমাধানে তার ইচ্ছার কথা। জঙ্গি দমনে সাফল্য তিনি জাতিসংঘে তুলে ধরবেন বলে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি জানিয়েছেন। এগুলো দেশের জন্য বড় অর্জন হিসেবে নিয়ে এর জন্য সরকার ও দলীয় প্রধানকে এই সংবর্ধনা দেবে ক্ষমতাসীনরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন