বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে ৫ গাড়ি ও চালক আটক

বেপরোয়া গতিতে রেস

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর বনানী থেকে শুরু করে মহাখালী, জাহাঙ্গীরগেট হয়ে বিজয় সরণি পর্যন্ত প্রতি বৃহস্পতিবার মধ্যরাতে উচ্চ গতিতে গাড়ি নিয়ে প্রতিযোগিতায় নামে এক দল বখে যাওয়া তরুণ। তাদের গাড়ির বিকট শব্দে রাস্তার দুই পাশের বাসিন্দাদের জীবন অতিষ্ঠ হয়ে উঠছিল। বিষয়টি পুলিশের ফেসবুক পেইজে অভিযোগ করেন স্থানীয় এক বাসিন্দা। পরে অভিযান চালিয়ে এসব গাড়ির চালকসহ পাঁচটি গাড়ি জব্দ করেছে গুলশান থানা পুলিশ। গতকাল সোমবার এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা জানান, রাজধানীর মহাখালী ফ্লাইওভারের উপরে বনানী থেকে জাহাঙ্গীর গেইট হয়ে বিজয় সরণি পর্যন্ত রাস্তায় প্রতি বৃহস্পতিবার মাঝ রাত থেকে ভোর পর্যন্ত ধনীদের বখে যাওয়া সন্তানরা অস্বাভাবিক আওয়াজের সঙ্গে অতি উচ্চ গতিতে ড্রাগ রেস নামক গাড়ি রেসের খেলায় মেতে উঠত। এতে রাস্তার দুই পাশের বাসা-বাড়ির বাসিন্দাদের জীবন অতিষ্ঠ হয়ে ওঠে। বখে যাওয়া এসব তরুণদের কর্মকান্ডের কথা তুলে ধরে পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে অভিযোগ করেন একজন বাসিন্দা। এই এলাকাটি ডিএমপির গুলশান বিভাগের আওতায়।

পরে ডিএমপির গুলশান বিভাগের ডিসিকে ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়। এর প্রেক্ষিতে গুলশান ডিসির বিশেষ উদ্যোগ ও সমন্বয়ে রোববার রাতে গুলশান বিভাগ ও গুলশান ট্রাফিক বিভাগ যৌথভাবে এক বিশেষ অভিযান চালায়। অভিযানে উচ্চগতি এবং উচ্চশব্দে হর্ণ বাজিয়ে গাড়ি চালানোর প্রতিযোগিতায় জড়িত থাকার অভিযোগে পাঁচটি গাড়িসহ চালকদেরকে আটক করে পুলিশ। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।
গুলশান বিভাগের ডিসি সুদীপ কুমার চক্রবর্তী বলেন, জনবিরক্তি ও জনউপদ্রব বন্ধে তার দায়িত্বাধীন এলাকায় এ ধরনের অভিযান চলমান থাকবে। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন