মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

প্রশাসন-পুলিশকে ফাঁকি দেয়া যায় মৃত্যুকে নয়

ব্রিফিংয়ে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:০১ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাস্থ্যবিধি না মেনে একগুঁয়েমি করে চলাচল করার কারণে দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি জটিল থেকে জটিলতর হচ্ছে। প্রশাসন এবং পুলিশকে ফাঁকি দেয়া গেলেও মৃত্যুকে ফাঁকি দেয়া যায় না।
গতকাল শনিবার সকালে সংসদ ভবনের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। করোনা সংক্রমণের ব্যাপকতায় সরকার আগামীকাল সোমবার থেকে দেশব্যাপী কঠোর লকডাউনের ঘোষণার কথা উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, মহামারির এই আগ্রাসী রূপ ঠেকাতে এবং নিজের সুরক্ষায় সচেতনতার সর্বোচ্চ নজির স্থাপন করা দরকার।

ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যবিধি না মেনে একগুঁয়েমি এবং অবাধ চলাচল পরিস্থিতিকে জটিল থেকে জটিলতর করে তুলছে। তাই এ অবস্থায় ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। সামান্য অবহেলায় জীবন বিপন্ন হতে পারে। তাই মানুষের জীবনের সুরক্ষায় সরকারের নেয়া সিদ্ধান্ত কঠোরভাবে প্রতিপালনে জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, প্রশাসন ও পুলিশকে ফাঁকি দেয়া যায় কিন্তু মৃত্যুকে তো ফাঁকি দেয়া যায় না। তাই স্বাস্থ্যবিধির প্রতি অবহেলা আমাদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলতে পারে। বিএনপি নেতাদের সমালোচনা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির বর্তমান যেমন হতাশাগ্রস্ত তেমন ভবিষ্যতও কুয়াশাচ্ছন্ন। সংকটের অক্টোপাস বিএনপিকে জেঁকে ধরেছে। দলটির নেতাদের হঠকারিতায় তাদের রাজনীতি এখন গভীর খাদের প্রান্তে অবস্থান করছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি তাদের ব্যর্থতা ঢাকতে আবোল-তাবোল বকছে এবং সরকারের বিরুদ্ধে অবিরাম মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজিয়ে যাচ্ছে। সরকারের বিরুদ্ধে বিষোদগার না করলে বিএনপির পেটের ভাত হজম হয় না। দেশে এখন চরম দুঃসময় চলছে বিএনপি মহাসচিবের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশ নয়, বিএনপির রাজনীতিতে এখন চরম দুঃসময় চলছে। শীর্ষ নেতৃত্বের প্রতি আস্থাহীনতা, সিদ্ধান্তহীনতা, নির্বাচন বিমুখতা এবং অগণতান্ত্রিক চর্চা বিএনপিকে জনবিচ্ছিন্ন করছে দিন দিন। একইসঙ্গে নেতাকর্মীদের হতাশাকে করেছে দীর্ঘায়িত এবং নেতিবাচক ও অপরাজনীতিও তাদের জনবিচ্ছিন্ন করে তুলেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন