শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টির দাবি

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিক্ষা কার্যক্রম নির্বিঘœ করতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টির দাবি জানিয়েছে শিক্ষকদের একটি সংগঠন। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি গতকাল (শুক্রবার) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলানায়তনে ‘মানসম্মত শিক্ষা বাস্তবায়নে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় এই দাবি জানায়। সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী বলেন, ‘অনেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক না থাকায় সহকারী শিক্ষকরাই ওই দায়িত্ব পালন করছেন। এতে স্কুলের দৈনিক কার্যক্রমের পাশাপাশি প্রশাসনিক দায়িত্ব সামলাতে শিক্ষকদের রীতিমত যুদ্ধ করতে হচ্ছে। শিক্ষকদের ওপর অতিরিক্ত চাপ থাকায় পড়াশোনার মান ব্যাহত হচ্ছে দাবি করে এই শিক্ষক নেতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টির দাবি তোলেন।
সরকারি প্রাথমিকে মেধাবীদের শিক্ষক নিয়োগ দেয়া, বিভাগীয় উচ্চ পদে সহকারী শিক্ষকদের মধ্য থেকে মেধা, যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে পদোন্নতি এবং একই পাঠ্যপুস্তক ও কারিকুলামের আওতায় একীভূত প্রাথমিক শিক্ষা চালুর দাবি জানান আমিনুল। এছাড়া সিনিয়র সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকের শূন্য পদে নিয়োগ, সব বিদ্যালয়ে মাল্টিমিডিয়া শ্রেণিকক্ষ চালু ছাড়াও ল্যাপটপ সরবরাহেরও দাবি জানান তিনি।
বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাহী সভাপতি ওয়েছ আহমেদ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সভায় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন