বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিভাগ পরিবর্তন ইউনিট কেন বহাল রাখা হবে না

বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা জানতে হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:৪৪ পিএম

২০টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তিতে বিভাগ পরিবর্তন কেন বহাল রাখা হবে না এবং পরীক্ষার্থীদের আবেদন কেন নিষ্পত্তি করা হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট।

রিট পিটিশনের প্রাথমিক শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক।
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি), শিক্ষা সচিব, গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় অন্তর্ভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়, গুচ্ছ পরীক্ষার আয়োজক কমিটিসহ ২৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে রুলের জবাব দিতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট বহাল চেয়ে গত ২৯ মার্চ রিট করেন রাকিব হোসেন, রিয়াজ আহমেদ, সাদিয়া আফরিন ও সাজ্জাদ হোসেনসহ চার শিক্ষার্থী। রিটে বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞান বিষয়ে পরীক্ষা দিয়ে বিভাগ পরিবর্তন ইউনিট বহাল, সিলেকশন বাতিল এবং ভর্তি আবেদন যোগ্যতায় পূর্বের জিপিএ বহাল রাখার নির্দেশনা চাওয়া হয়। এর আগে ৩ দফা দাবিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের স্মারকলিপি দেন রিটকারী শিক্ষার্থীরা। প্রেসক্লাব ও ইউজিসির সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা। আন্দোলনের ধারাবাহিকতায় পরবর্তীতে তারা আইনের আশ্রয় নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন