শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৎস্যমন্ত্রীকে বি’বাড়িয়া আ’লীগের উপদেষ্টা থেকে অব্যাহতি

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নাসিরনগর সভাপতি সাময়িক বহিস্কার
বি’বাড়িয়া জেলা সংবাদদাতা : শোকজের জবাব না দেয়ায় উপদেষ্টাম-লীর পদ থেকে নাসিরনগরের সংসদ সদস্য, মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী অ্যাড. সায়েদুল হককে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ। গত শুক্রবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে তাকে দল থেকে বহিস্কারসহ মন্ত্রীসভা থেকে অপসারণেরও দাবি জানানো হয়। এ ব্যাপারে কেন্দ্রীয় কমিটির কাছেও চিঠিও লিখবে জেলা আওয়ামী লীগ।
জানা গেছে বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অমান্য করে ও জেলা কমিটির সাথে কোনো প্রকার সমন্বয় না করে তিনি এককভাবে প্রার্থী মনোনয়ন প্রদান করেন। পরবর্তীতে কেন্দ্রীয় আওয়ামী লীগ মনোনীত গুনিয়াউক ও হরিপুর ইউনিয়নের দলীয় প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে তাদের পরাজিত করানোর চেষ্টা, কর্মী সমর্থকদের পুলিশ দিয়ে হয়রানি, গ্রেফতারের ঘটনায় জেলা আওয়ামী লীগ গত ২৫ জুনের কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মত সিদ্ধান্তে মৎস্যমন্ত্রীকে শোকজের সিদ্ধান্ত নেয়া হয়। এরপর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠিতে তাকে শোকজ করা হয়। কিন্তু এ শোকজ নোটিশকে তিনি আমলে নিয়েও কোনো উত্তর দেননি। এ ঘটনায় জেলা কমিটির শুক্রবারের সভায় দলীয় সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দেয়ার প্রস্তাব করেন কয়েকজন সদস্য। পরে সর্বসম্মতভাবে এ প্রস্তাব পাশ হয়। একই সাথে ঔদ্ধ্যত আচরণ ও অশালীন শব্দে শোকজ নোটিশের জবাব দেয়ায় সভায় নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রাফিজ উদ্দিন আহমেদকে সাময়িক বহিস্কার করে দ্বিতীয়বার শোকজ করার সিদ্ধান্ত নেয়া হয়। সভায় নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান সরকারকে দ্বিতীয়বার দলীয় শৃঙ্খলাভঙ্গ না করার জন্য সতর্ক করা হয়।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক আল মামুন সরকারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাবেক ভারপ্রাপ্ত জেলা সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক সৈয়দ এমদাদুল বারী, জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র হেলাল উদ্দিন, সহ-সভাপতি পৌর মেয়র মিসেস নায়ার কবীর, সহ-সভাপতি সাবেক এমপি অ্যাড. শাহ আলম, সহ-সভাপতি তাজ মো.ইয়াছিন, যুগ্ম-সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, মঈনউদ্দিন মঈন, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মাহবুবুল আলম খোকন, শাহআলম সরকার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন