রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নারায়ণগঞ্জে বাড়ছে অপরাধ

১ মাসে ৫৬ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ দেশের অন্যতম শিল্পাঞ্চল। প্রায় সকল জেলার মানুষ এই জেলায় বসবাস করে। যার ফলে এই জেলায় অপরাধের পরিমাণও তুলনামূলক বেশি। তবে হঠাৎ করেই বেড়েছে হত্যাকাণ্ড-নৃশংসতা। গত বছরে অপরাধপ্রবণতা অনেকটা কম ছিল। কিন্তু নতুন বছরের শুরু থেকে অপরাধ ও অপরাধীদের তৎপরতা অনেকটা বেড়ে গেছে। গত ১ মাসে নারায়ণগঞ্জে অর্ধশতাধিক হত্যাকাণ্ড, আত্মহত্যা, সড়ক দুর্ঘটনা, অজ্ঞাত লাশ ও পানিতে ডুবে মৃত্যুর ঘটনা ঘটেছে।

বিশেষজ্ঞদের মতে, দিনের পর দিন অপরাধীদের মানসিকতা বিকৃত হয়ে যাচ্ছে। আর পেছনে কাজ করছে মাদকের কুফল। এছাড়া হিংসা-প্রতিহিংসা, পরকীয়া, সামাজিক অবক্ষয় ও নৈতিক স্খলনের কারণে অপরাধপ্রবণতা বাড়ছে। অসচেতনতাই এর মূল কারণ।

হত্যাকাণ্ড : গত ২৯ জুন ফতুল্লার ইসদাইর ওসমানী স্টেডিয়ামের সামনের সড়কে রাজা মিয়া নামে এক চালককে গলা কেটে হত্যা করে তার ইজিবাইক ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। ওইদিন নিহতের বোন মোমেনা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা ৩-৪ জনকে আসামি করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন। ২৮ জুন রাতে চাষাড়া রেলস্টেশন এলাকায় ক্লাব ও মাদক ব্যবসার আধিপত্য নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে রুবেল নামে এক রাজমিস্ত্রী নিহত এবং ৩ জন আহত হয়।

২৫ জুন আড়াইহাজারে চৈতনকান্দা গ্রামে সংঘর্ষ থামাতে গিয়ে হামলায় আহত হন কাশেম নামে এক ব্যক্তি। পরবর্তীতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ২১ জুন ফতুল্লার হাজিগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে হৃদয় নামে এক যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ।
১৯ জুন ফতুল্লায় জোৎস্না নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়। নিহতের স্বজনদের দাবি পরকীয়া সম্পর্কের জের ধরে জোসনার স্বামী পরিকল্পিতভাবে শ্বাসরোধে হত্যা করে লাশ ঘরের ভেতরে ফেলে রাখে। এ ঘটনায় নিহতের স্বামী ইলিয়াসকে আটক করে পুলিশ। ১৭ জুন ফতুল্লায় আনোয়ার হোসেন নামে এক ইজিবাইক চালককে ছুরিকাঘাতে হত্যা করে তার ইজিবাইক ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। ১২ জুন রূপগঞ্জে পারিবারিক সংঘর্ষে ছোট ভায়রায় লাথিতে ইউসুফ সরকার নামে এক বৃদ্ধের মৃত্যু হয়।

১ জুন রূপগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সোলেমান মিয়া নামে এক যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করা হয়। তারাব পৌরসভার গন্ধর্বপুর নামাপাড়া এলাকায় স্থানীয় ইউপি চেয়ারম্যানের সঙ্গে দ্বন্ধকে কেন্দ্র করে প্রকাশ্যে চেয়ারম্যান সমর্থকরা সোলেমানকে হত্যা করে বলে দাবি করে নিহতের পরিবার। পরে নিহতের ভাই রাজিব মিয়া বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

সড়ক দুর্ঘটনা : গত ২৬ জুন আড়াইহাজারে বিশনন্দী ইউনিয়নের টেটিয়া কান্দা পাড়া গ্রামে ইজিবাইকের নিচে চাপা পড়ে আয়াত নামে একটি শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ১৯ জুন ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের ফতুল্লার মাসদাইর আমানা গামেন্টস সংলগ্ন এলাকায় কাভার্ডভ্যান ও ব্যাটারিচালিত অটো রিকশার মুখোমুখি সংঘর্ষে আফসার উদ্দিন ও আব্বাস উদ্দিন নামে দুইজন নিহত হন। স্থানীয়রা চালকসহ গাড়িটি আটক করে পুলিশে সোপর্দ করে। ৭ জুন ফতুল্লা বাজার এলাকায় রাস্তা পারাপারের সময় ইজিবাইকের ধাক্কায় সুমন নামে এক শ্রমিকের মৃত্যু হয়।

অন্যান্য : গত ২২ জুন ফতুল্লায় আজাদ ডাইং কারখানায় বয়লার বিস্ফোরণে অপারেটর শরীফের মৃত্যু হয়। ঘটনার পরপরই কারখানার সকলেই পালিয়ে যায়। ২১ জুন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের নলুয়াপাড়া এলাকায় একটি ভবনে নির্মাণ কাজ করার সময় বিদ্যুতের লাইনে জড়িয়ে রানু ও ফরহাদ নামে দুই শ্রমিকের মৃত্যু হয়।

১৮ জুন সিদ্ধিরগঞ্জের ১০নং ওয়ার্ডে ড্রেজারের বালু সংরক্ষণের কৃত্রিম ডোবায় পড়ে হৃদয় নামে ৬ বছরের এক শিশুর মৃত্যু হয়। একইদিন বন্দরের ২৩নং ওয়ার্ডের সিএসডি খাদ্য গোডাউনের ভেতরে বিদুৎস্পৃৃষ্ট হয়ে মাসুদুর রহমান নামে এক সিকিউরিটি গার্ডের মৃত্যু হয়। ওইদিন আড়াইহাজার উপজেলার ছনপাড়া পুলিশ চেকপোস্টের সামনে ঢাকা-সিলেট মহাসড়ক থেকে ৬০ বছর বয়সী এক বৃদ্ধের রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ।
১৭ জুন ফতুল্লায় আলীগঞ্জ মাদরাসা ঘাট সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে গোসল করতে গিয়ে মাদরাসা ছাত্র মোস্তাকিম রোহান ডুবে মারা যায়। ১৬ জুন রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের জিলহজতলা মন্দিরের পাশের বিল থেকে অজ্ঞাত এক কিশোরীর লাশ উদ্ধার করে পুলিশ। ১৪ জুন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার ভুইগড় কাজীপাড়া বাসস্ট্যান্ডে রোড ডিভাইডারের সঙ্গে পড়ে থাকা অবস্থায় অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ।
১৩ জুন বন্দরে টিনের চাল থেকে পড়ে ইলিয়াস মিয়া নামে এক ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু হয়। ৮ জুন আড়াইহাজারের ডৌকাদী এলাকা থেকে সুমন নামে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। ৭ জুন রাতে প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়ে ফতুল্লার কুতুবাইলস্থ ইরান টেক্সটাইল সংলগ্ন রেহান উদ্দিন প্রধানের বাসার তৃতীয় তলার ছাদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আনিছুর রহমান নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

৬ জুন আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আশিকুর রহমান নামে এক ইলেকট্রিশিয়ানের মৃত্যু হয়। একই দিন ফতুল্লায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্মাণাধীন ল্যাবরেটরী ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে শফিকুল নামে এক শ্রমিকের মৃত্যু হয়। ৪ জুন আড়াইহাজারে পানিতে ডুবে সাঈদ নামে এক শিশুর মৃত্যু হয়। ১ জুন আড়াইহাজারে বজ্রপাতে সিয়াম নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়।

নারায়ণগঞ্জ পুলিশের অপরাধ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মো. আমীর খসরু জেলার অপরাধ বৃদ্ধি ও প্রতিরোধের বিষয়ে বলেন, নিয়মিতই অপরাধ রোধে বিভিন্ন সচেতনতামূলক সেমিনার করে আসছি। এছাড়া হত্যাকাণ্ডসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত আসামিদের গ্রেফতার করা হচ্ছে। গত মাসে বেশ কয়েকজন চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ বিষয়ে ইজিবাইক চালকদের সচেতন করেছি এবং চক্রটিকেও দ্রুত আইনের আওতায় আনার সর্বোচ্চ প্রচেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Dadhack ৪ জুলাই, ২০২১, ১২:০৯ পিএম says : 0
আল্লাহর আইনের দ্বারা দেশ চালালে সমস্যা হওয়ার আগেই সমস্যার সমাধান হয়ে যায় যেহেতু কাফের আইন দিয়ে দেশ চালানো হয় সেজন্য সমস্যা প্রতি সেকেন্ডে কোটি কোটি গুণ বেড়ে যাচ্ছে আমাদের জীবনের কোনো নিশ্চয়তা নেই.
Total Reply(0)
Mohammad Ripon ৪ জুলাই, ২০২১, ২:০২ পিএম says : 0
পুর্ব ইসদাইর ফতুল্লা নারায়ণগঞ্জ এখানে কিশোর গ্যাংগের অত্যাচার অনেক ভয়ংকর, কেউ তাদের বিরুদ্ধে সাক্ষী দিলে তার বিরুদ্ধে উল্টো মামলা হয়। যেমন আমি ২৪ বছর ইউরোপ প্রবাসী হয়েও তাদের বিরুদ্ধে সাক্ষী দেওয়ায় মোবাইল ছিনতাইয়ের আসামি। এই এলাকায় প্রকাশ্যে অন্ত্রের মহড়া চলে। রাস্তায় ডিজে পার্টি, মদ এবং মাদক সেবন ও বিক্রি হয়। এদেরকে পুলিশ ধরে নিয়ে গেলেও বিশেষ ভাবে তারা ছুটে আসে। হত্যা মামলার আসামি, মাদক মামলার আসামি তারপরেও এদের শাস্তি হয়না।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন