শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘নির্দেশনা অমান্যে ট্রেড লাইসেন্স বাতিল’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

লকডাউন উপেক্ষা করে দোকানপাঠ, ব্যবসায় প্রতিষ্ঠান খোলা রাখলে তাদের ট্রেড লাইসেন্স বাতিল করা হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। গতকাল রাজধানীর বিজয় সরণি এলাকা পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দেন।

সবাইকে মাস্ক পরিধান করাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে আতিকুল ইসলাম বলেন, নিজেদের জন্য, পরিবারের জন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সবাই যদি নিজ নিজ জায়গা থেকে সচেতন থাকতে পারি তাহলেই আমরা ভালো থাকতে পারব। এই করোনাকালে সবার সচেতনতা জরুরি। করোনাকালে সবার জন্য কাজ করে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন উল্লেখ করে মেয়র বলেন, যদি কারও ত্রাণের প্রয়োজন হয় সেক্ষেত্রে ৩৩৩ নম্বরে কল দিলেই ত্রাণ পৌঁছে দেওয়া হবে।

এছাড়া নির্দিষ্ট সময়ের পর দোকানপাঠ কেউ খোলা রাখতে পারবে না। নির্দেশ অমান্য করে যারা দোকান খোলা রাখেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে ডিএনসিসি। আতিক আরও বলেন, বিজয় সরণি মোড়ের যানজট নিরসনে আন্ডারপাস নির্মাণের পরিকল্পনা করছে (ডিএনসিসি)। এছাড়া সব মোড়গুলোতে কানেকটিভিটির মাধ্যমে কীভাবে যানজট নিরসন করা যায় সে বিষয়ে আমরা পরিকল্পনা করছি। উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, পরিচ্ছন্ন কর্মীদের সনাতন পদ্ধতিতে হাজিরা গ্রহণের পরিবর্তে আধুনিক বায়োমেট্রিক পদ্ধতি চালু করা হবে। এর ফলে কেউ কর্মস্থলে উপস্থিত না হয়ে হাজিরা দিতে পারবেন না এবং দায়িত্বে অবহেলা করতে পারবেন না।
পরিদর্শনকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন