শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষক-শিক্ষার্থীদের ৫ কোটি টাকা অনুদান

এবতেদায়ি মাদরাসা ও কারিগরি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

এবতেদায়িসহ মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীদের ৫ কোটি টাকা বিশেষ অনুদান দিয়েছে সরকার। গত ৩০ জুনের কারিগরি ও মাদরাসা বিভাগের আদেশে ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদের মাধ্যমে এই টাকা পাঠানোর নির্দেশ দেওয়া হয়। এর আগে স্কুল কলেজ, শিক্ষক ও শিক্ষার্থীদের বিশেষ অনুদান বরাদ্দ মঞ্জুর দেওয়া হয়। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব সাবিনা ইয়াসমিন স্বাক্ষরিত আদেশে বরাদ্দ মঞ্জুরি পত্র চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসার বরাবর পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ২০২০-২০২১ অর্থবছরের সংশোধিত বাজেটে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য বিশেষ অনুদান ৫ কোটি টাকা ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদ লিমিটেডের মাধ্যমে পাঠানো শর্ত সাপেক্ষ মঞ্জুরি দেওয়া হলো।
বরাদ্দ অনুযায়ী প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ২৫ হাজার করে ৩০০টি প্রতিষ্ঠান ৭৫ লাখ টাকা পাবে। আর প্রতিজন শিক্ষক-কর্মচারী ১০ হাজার করে ৫০০ জন পাবেন ৫০ লাখ। এছাড়া এবতেদায়ি প্রথম থেকে পঞ্চম শ্রেণির এক হাজার ২৫০ জন শিক্ষার্থীকে ৩ হাজার করে ৩৭ লাখ ৫০ হাজার টাকা, ষষ্ঠ থেকে দশম (দাখিল ও ভোকেশনাল) ৪ হাজার ৫০১ জন শিক্ষার্থীকে ৫ হাজার করে ২ কোটি ২৫ লাখ ৫ হাজার টাকা, এসএসসি (বিএম) আলিম ও ডিপ্লোমা পর্যন্ত ১ হাজার ২৫০ জন শিক্ষার্থীকে ৬ হাজার করে ৭৫ লাখ টাকা এবং কামিল, ফাজিলসহ উর্ধ্বতন শ্রেণির ৫৩৫ জন শিক্ষার্থীকে ৭ হাজার করে ৩৭ লাখ ৪৫ হাজার টাকা বিশেষ অনুদান বরাদ্দ মঞ্জুরি দেওয়া হয়।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃ আবদুল আলিম ৬ জুলাই, ২০২১, ৪:১৫ পিএম says : 0
এই অনুদানের চেয়ে সবচেয়ে ভালো হতো তাহলে ইবতেদায়ী ১ম হতে ৫ম শ্রেণির ছাত্র ছাত্রীদের উপবৃত্তির ব্যবস্থা করা সরকারকি এটা জানেনা যে সংলগ্ন ইবতেদায়ী ছাত্র ছাত্রী উপবৃত্তি থেকে বঞ্চিত।
Total Reply(0)
আইয়ুব আলী ৬ জুলাই, ২০২১, ৪:৩১ পিএম says : 0
শ্রদ্ধেয় সম্পাদক সাহেব,আমার সালাম নিবেন।আমি একজন স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার (১৫১৯)অনুদান ভুক্ত শিক্ষক।আমি আপনাদের মাধ্যমে জানতে চাই এই অর্থ বছরে অনুদান ভুক্ত ১৫১৯ টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা এমপিওভুক্ত বাস্তবায়ন হবে কি-না?আশাকরি অতি শীঘ্রই এর উপর একটা প্রতিবেদন aaতৈরি করে সেটা প্রকাশ করবেন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন