শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জি কে বিল্ডার্স থেকে ১০ কোটি টাকা ফেরত নিলো গণপূর্ত অধিদফতর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০২ এএম

আগারগাঁও নিউরো সাইন্স হাসপাতালের ঝুঁকিপূর্ণ বেজমেন্ট নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠানকে অগ্রিম দেয়া ১০ কোটি টাকা ফেরত এনে কেন্দ্রীয় ব্যাংকে জমা দিয়েছে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শামীম আক্তার।
গতকাল গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শামীম আক্তার সাংবাদিকদের বলেন, রাষ্ট্রীয় এই সেবামূলক প্রতিষ্ঠানে আরো স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতেআমরা প্রতিনিয়ত কাজ করছি। ২০১৮ সালের অক্টোবরে ২৪ মাস সময় বেঁধে দিয়ে আগারগাঁও নিউরোসাইন্স হসপাতালের তিনটি বেজমেন্টসহ ১২তলা বর্ধিত ভবনের চুক্তি স্বাক্ষর হয় জি কে বিল্ডার্স ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে। চুক্তির আলোকে চার মাসের মধ্যে শেষ করার লক্ষ্য নিয়ে বেজমেন্টের কাজ শুরু করা হয়। কিন্তু কৌশলে ঠিকাদার প্রতিষ্ঠান কাজের পূর্বে চতুর্থ কিস্তিতে ১০ কোটির বেশি বিল নিয়ে নেয়। বিষয়টি নিয়ে নানা আলোচনা সমালোচনার পর উক্ত অর্থ ফেরত আনতে কাজ শুরু করেন গণপূর্ত অধিদপ্তরের প্রধানপ্রকৌশলী মোহাম্মদ শামীম আক্তার। সব শেষ এই অর্থ ফেরত এনে কেন্দ্রীয় ব্যাংকে জমা দেয়া হয়েছে বলে জানান প্রধান প্রকৌশলী।
শামীম আক্তার বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের অন্য আরো দুটি প্রকল্পের ৩৫ কোটি টাকার বেশি অর্থ জামানত রাখা হয়। সেখান থেকে তুলে এ টাকা বাংলাদেশ ব্যাংকে জমা দেওয়া হয়। গণপূর্ত অধিদপ্তর গণপূর্ত অধিদপ্তরে চলমান কাজ যাতে আরো স্বচ্ছতারসাথে পরিচালিত হয় সে ব্যাপারে নির্বাহী প্রকৌশলীদের নিদের্শনা দেয়া হয়েছে বলেও জানান শামীম আক্তার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন