বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

রাজধানীতে চার ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে অপহরণ ও চাদা আদায়কারী প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এরা হলো, শফিকুল ইসলাম রানা (৩৮), মো. ইমরান (৩০), মো. আপেল (২৯) ও মো. ইব্রাহীম (২৮)। তাদের কাছ থেকে ওয়াকিটকি, ডিবির জ্যাকেট, খেলনা পিস্তল, হাতকড়া ও লাঠি উদ্ধার করা হয়েছে। রাজধানীর মগবাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
এ ব্যাপারে গতকাল রোববার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন বলেন, গ্রেফতারকৃত শফিকুল ইসলাম রানার নেতৃত্বে গড়ে তোলা হয় প্রতারক চক্র। ভুয়া ডিবির এই চক্রটির কর্মকা- ছিল মূলত ব্যাংককেন্দ্রিক। ব্যাংক থেকে টাকা নিয়ে বের হওয়া ব্যক্তিদের তারা অনুসরণ করে সুবিধামতো স্থানে ডিবি পরিচয় দিয়ে তাদের অপহরণ করে। পরে অপহৃত ব্যক্তির কাছ থেকে টাকা আদায় করে সুবিধাজনক স্থানে ছেড়ে দেয়।
আবদুল বাতেন আরো জানান, চক্রটি বগুড়া, রংপুর ও সিরাজগঞ্জে তৎপরতা চালিয়ে আসছিল। সম্প্রতি তারা ঢাকায় সক্রিয় হয়। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় রাজধানীর মগবাজার এলাকায় ডিবির একটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তিনি আরও জানান, রাজধানীতে এর আগে যেসব অপহরণের ঘটনা ঘটেছে সেগুলো সম্পর্কে ভুক্তভোগীদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, শনিবার গ্রেফতারের আগে তারা ঘটনাস্থলে অপর সহযোগী সবুজ, শাহজাহান, সম্রাটদের জন্য অপেক্ষা করছিল। কোনো ব্যক্তিকে অপহরণের পর শফিকুল ইসলাম রানা কখনও ডিবি পুলিশের ওসি কখনও এসি রানা হিসেবে নিজেকে পরিচয় দিত। মো. আপেল নিজেকে এসআই এবং বাকিরা ডিবি পুলিশের সদস্য হিসেবে পরিচয় দিত। তারা মাইক্রোবাসে করে ঢাকা মহানগরসহ দিনাজপুর, রাজশাহী, রংপুর, বগুড়া, নাটোর, সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় ভুয়া ডিবি পুলিশ পরিচয় দিয়ে অপহরণ করে মুক্তিপণ আদায় করে। বিভিন্ন ধর্মীয় উৎসবের আগে তাদের এই অভিনব তৎপরতা বাড়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন