রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশকে জীবনরক্ষাকারী সরঞ্জাম দিলো

ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশন আহসানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালে জীবন রক্ষাকারী সরঞ্জাম সরবরাহ করেছে। হাসপাতালের পৃথক কোভিড ওয়ার্ডে ব্যবহারযোগ্য সরঞ্জামগুলোর মধ্যে রয়েছে ১০টি ভেন্টিলেটর, ২০টি সি-পিএপি শ্বাসযন্ত্র, ১০টি বেড, হাসপাতাল বিল্ডিংয়ের জন্য একটি লিফট এবং কোভিড ওয়ার্ড কর্মীদের পরিবহনের জন্য একটি গাড়ি।

ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী গতকাল বিকেলে স্থানীয়ভাবে সরঞ্জামাদি সংগ্রহের জন্য আহসানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলমের নিকট আর্থিক সহায়তার একটি চেক হস্তান্তর করেন।

এ উপলক্ষে হাইকমিশনার সিদ্দিকী শান্তি ও টেকসই উন্নয়নের জন্য পাকিস্তানের আঞ্চলিক অংশীদারিত্বের দৃষ্টিভঙ্গির উল্লেখ করেন। তিনি আঞ্চলিক দেশসমূহ, বিশেষত বাংলাদেশের মহামারির প্রভাব যৌথভাবে মোকাবিলার প্রতিশ্রæতি পুনরায় দৃঢ়তার সাথে তুলে ধরেন। এক্ষেত্রে হাইকমিশনার প্রধানমন্ত্রী ইমরান খান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে গত বছরের এ সংক্রমণের মহামারির প্রভাব সম্পর্কে টেলিফোন কথোপকথনের কথা স্মরণ করেন।

আঞ্চলিক সহযোগিতা প্রসঙ্গে হাইকমিশনার উল্লেখ করেন যে, করোনা মহামারির বিরুদ্ধে যৌথ লড়াইয়ের আঞ্চলিক প্রচেষ্টাকে সমর্থনের জন্য পাকিস্তান সার্ক কোভিড-১৯ জরুরি তহবিলে ৩০ লাখ মার্কিন ডলার (বাংলাদেশি প্রায় ২৫ কোটি ৫০ লাখ টাকা) প্রদান করেছে।

হাইকমিশনার বলেন, ‘আহসানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সাথে আমাদের সহযোগিতা করোনার বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশি ভাই-বোনের প্রতি সংহতি ও সমর্থনের দৃঢ় অভিব্যক্তি। সার্কের আওতায় আঞ্চলিক সহযোগিতার পক্ষে পাকিস্তানের দৃঢ় প্রতিজ্ঞারও এটি একটি প্রমাণ’।

আহসানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম সময়োপযোগী সহযোগিতার জন্য পাকিস্তানের হাইকমিশনকে ধন্যবাদ জানান এবং হাসপাতালের বিভিন্ন প্রকল্পের বিষয়ে হাইকমিশনারকে ব্রিফ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
সাইফুল ইসলাম ৯ জুলাই, ২০২১, ১:৫৮ এএম says : 0
বাংলাদেশের পাশে দাড়ানোয় পাকিস্তানকে ধন্যবাদ।
Total Reply(0)
হাদী উজ্জামান ৯ জুলাই, ২০২১, ১:৫৮ এএম says : 0
মুসলমানদের বিপদে মুসলমানরাই কাজে আসে। ধন্যবান ইমরান খানকে।
Total Reply(0)
সাইফ আহমেদ ৯ জুলাই, ২০২১, ১:৫৯ এএম says : 0
বাংলাদেশ পাকিস্তান সম্পর্ক আরও উন্নতর হোক সেই কামনা ।
Total Reply(0)
হাফেজ রাসেল আহম্মেদ ৯ জুলাই, ২০২১, ২:০০ এএম says : 0
খুবই ভালো উ;দ্যোগ। ভালোবাসা রইলো ইমরান খান সরকারের জন্য।
Total Reply(0)
Harunur Rashid ৯ জুলাই, ২০২১, ১০:১৬ এএম says : 0
Thanks to IK and his country. I thought Bangladesh became Singapore, did not know they are accepting medical equipment donation. What am I missing?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন