বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২ লাখ চারা রোপণ করবে সেনাবাহিনী

বৃক্ষরোপণ অভিযান শুরু

আইএসপিআর | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

প্রতি বছরের ন্যায় এবারও বৃক্ষরোপণ অভিযান শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। এ বছর বৃক্ষরোপণ অভিযানের প্রতিপাদ্য ‘মুজিব বর্ষে বৃক্ষরোপণ, সোনার বাংলার স্বপ্ন বপন’। গতকাল ঢাকা সেনানিবাসের শহীদ মোস্তফা কামাল লাইন এলাকায় ক্যাসিয়া জাভানিকার একটি চারা রোপণ করে দেশের সব সেনানিবাস, ডিওএইচএস ও জলসিঁড়ি প্রকল্পে ভিডিও কনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে একযোগে অভিযানের উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান ২০২১-এ ফলজ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপণ করা হবে। দেশের সব সেনানিবাস, স্বর্ণদ্বীপসহ সব প্রশিক্ষণ এলাকা ও ফায়ারিং রেঞ্জ, সব ডিওএইচএস এবং জলসিঁড়ি আবাসন প্রকল্পে এ বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত।
এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রায় দুই লাখ গাছের চারা রোপণ করা হবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীর মাহেন্দ্রক্ষণকে বিশেষ অর্থবহ করে তুলতে এবং দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে সবাইকে স্ব-প্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই এ কর্মসূচির উদ্দেশ্য বলে আইএসপিআরের বিজ্ঞপ্তিতে জানানো হয়।- আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন