শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আইসিএপিপি’র সদস্য হলেন মোমিন মেহেদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৮:০১ পিএম

ইন্টারন্যাশনাল কনফারেন্স অব এশিয়ান পলিটিক্যাল পার্টিস আইসিএপিপি’র সদস্য হয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী। সংগঠনটির কো-চেয়ারম্যান চুং ইউই ইয়ং-এর আহবানের ভিত্তিতে তিনি আবেদন করলে ৮ জুলাই তাকে সদস্য করা হয়। এশিয়া মহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দলসমূহ ও নেতৃবৃন্দের এই সংগঠনে নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী সদস্য হওয়ায় অভিনন্দন জানিয়েছেন দেশ-বিদেশের রাজনৈতিক-শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিক ও সামাজিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

এনডিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোমিন মেহেদীর রাজনৈতিক পথচলা শুরু হয় ১৯৯৫ সালে স্কুল সংগঠক হিসেবে বৃহৎ ছাত্র সংগঠনে নেতৃত্বদানের মধ্য দিয়ে। একই সময় তিনি দৈনিক ইত্তেফাক, ইনকিলাবসহ বিভিন্ন দৈনিকে নিয়মিত লেখালেখি শুরু করেন। ময়মনসিংহে জন্মগ্রহণ করলেও পৈত্রিক নিবাস বরিশালের মেহেন্দীগঞ্জে কাটে তাঁর কৈশোরের দিনগুলো। ২০০৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার আন্দোলন জোটের সাধারণ সম্পাদক হন। লেখালেখির পাশাপাশি শিক্ষার্থীদের অধিকার আদায়ে মোমিন মেহেদী ছিলেন অবিরাম রাজপথের আন্দোলন-সংগ্রামে। ২০০৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিকার আন্দোলন জোটের সভাপতি ও বঙ্গবন্ধু লেখক পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি থাকাকালে ডাকসু নির্বাচন, শিক্ষার্থীদের বিনামূল্যে প্রথম শ্রেণি থেকে স্নাতকোত্তর শ্রেণি পর্যন্ত অধ্যয়নের ব্যবস্থার দাবিতেও তিনি ছিলেন সরব আন্দোলনে।

২০০৬ সালে ষড়যন্ত্রকারীদের মিথ্যে মামলায় গ্রেফতার হন। ২০১২ সালের ৩০ ডিসেম্বর তাঁর নেতৃত্বে জাতীয় প্রেসক্লাব থেকে আত্মপ্রকাশ করে নতুনধারা বাংলাদেশ এনডিবি। সারাদেশে ১৫৭ টি শাখা কমিটি গঠনসহ সকল শর্ত পূরণ করে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর নির্বাচন কমিশনে নিবন্ধনের আবেদন করেন। আত্মপ্রকাশের পর থেকে তাঁর নেতৃত্বে নতুনধারা বাংলাদেশ এনডিবি গণ অধিকার আদায়ের জন্য রাজপথে সরব রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন