মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ১২:০২ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক শ্রেণির বিজ্ঞান, বাণিজ্য, কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা হবে আগামী অক্টোবরে। গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়ক প্রফেসর ড. এএসএম মাকসুদ কামাল এ তথ্য জানান।
তিনি বলেন, বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১ অক্টোবর, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ২ অক্টোবর এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ ৮ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে নির্ধারিত এই তারিখেই ভর্তি পরীক্ষা নেওয়া হবে। তবে পরিস্থিতি খারাপ হলে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হতে পারে বলেও জানান তিনি।
২০১৭ সালের ফেব্রুয়ারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয় রাজধানীর ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। এরপর থেকেই কলেজগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ভর্তি পরীক্ষার মাধ্যমে স্নাতক প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি করানো হয়ে থাকে। এর আগে প্রতিষ্ঠানগুলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত হতো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ পাপ্পু হোসেন ১৮ আগস্ট, ২০২১, ৬:১৬ পিএম says : 0
তারিখ পেছানো হোক
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন