বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ইনকিলাবের হাসান সোহেল পেলেন টানা তৃতীয়বার

পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১২:০০ এএম

টানা তৃতীয়বার পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন দৈনিক ইনকিলাবের মাইনুল হাসান সোহেল (হাসান সোহেল)। গত ২ বছরও তিনি একই পুরষ্কার পান। বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতর প্রতি বছরের ন্যয় এ বছরও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার শ্রেষ্ট প্রতিবেদককে মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান করে।

গতকাল বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতরের আয়োজনে এক ভার্চ্যুয়াল সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ পুরষ্কার ঘোষণা করেন। করোনা মহামারি বাস্তবতার চ্যালেঞ্জ মাথায় রেখে দিবসটির এবারের প্রতিপাদ্য নির্ধারিত হয়েছে, ‘অধিকার ও পছন্দই মূলকথা ঃ প্রজনন স্বাস্থ্য ও অধিকার প্রাধান্য পেলে কাঙ্খিত জন্মহারে সমাধান মেলে।’

সম্প্রতি দৈনিক ইনকিলাবে পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্যসেবা ‘জনপ্রিয় হচ্ছে সুখি পরিবার কল সেন্টার ১৬৭৬৭’ শীর্ষক প্রতিবেদনের জন্য হাসান সোহেল এই পুরষ্কার পান।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, পরিবার কল্যাণ অধিদফতরের মহাপরিচালক শাহান আরা বানু, নাসিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের মহাপরিচালক মো. শাহজাহান, পরিবার পরিকল্পনা অধিদফতরের আইইএম ইউনিটের পরিচালক আমির হোসেন, ঢাকা বিভাগের পরিচালক মো. শরিফুল ইসলামসহ অন্য কর্মকর্তারা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত থেকে বক্তব্য রাখেন।

এ বছর মিডিয়া অ্যাওয়ার্ডে প্রিন্ট মিডিয়া পুরষ্কার পান দৈনিক ইনকিলাবের সিনিয়র রিপোর্টার মাইনুল হাসান সোহেল (হাসান সোহেল), দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার সাজিদা ইসলাম পারুল, দৈনিক যুগান্তরের সাব-এডিটর রিতা ভৌমিক, দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার রহিম শেখ, ডেইলি স্টারের নিলিমা জাহান, রেডিও টুডে’র সাখাওয়াত সুমন, দৈনিক বাংলাদেশর সময়ের ইয়াসমিন রীমা এবং ডেইলি ময়নামতির মো. ইমদাদ উল্লাহ। এছাড়া টেলিভিশন মিডিয়া পুরষ্কার পান চ্যানেল টুয়েন্টিফোরের জিনিয়া কবির সূচনা, ডিবিসি টেলিভিশনের তাহসিনা াসদেক জেসি এবং বাংলাভিশনের জিয়াউল হক সবুজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন