ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

শর্তসাপেক্ষে ইউকে বাংলা চেয়ারম্যানের জামিন

বেসিক ব্যাংক ঋণ কেলেঙ্কারী মামলা

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসিক ব্যাংক ঋণ কেলেঙ্কারির ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ইউকে-বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যান আহমেদ তাজউদ্দিনকে দুই মাস অন্তর অন্তর দুই কোটি টাকা জমা দেয়ার শর্তে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।
এরপর তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। ওইদিনই প্রথম কিস্তির দুই কোটি টাকা পরিশোধ করতে বলেছেন আদালত। বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয় গঠিত বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেন। মামলার বিবরণীতে জানা যায়, বেসিক ব্যাংক কেলেঙ্কারির ঘটনায় গত বছরের ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর গুলশান, মতিঝিল ও পল্টন থানায় ৫৬টি মামলা হয়। এর মধ্যে ২১ সেপ্টেম্বর ইউকে-বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যান আহমেদ তাজউদ্দিনের বিরুদ্ধে গুলশান থানায় করা মামলায় ৪৫ কোটি ৬০ লাখ ৩৭ হাজার টাকার ঋণ জালিয়াতি ও আত্মসাতের অভিযোগ আনা হয়।
আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। পরে তিনি সাংবাদিকদের বলেন, আত্মসমর্পণের দিন তাজউদ্দিনকে ২ কোটি টাকা (বেসিক ব্যাংকে) জমা দিতে নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি প্রতি ২ মাস অন্তর ২ কোটি টাকা করে ব্যাংকে জমা দেয়ারও নির্দেশ দেয়া হয়েছে। এই শর্ত পালনে ব্যর্থ হলে তার জামিন বাতিল হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন