শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লঞ্চে স্বাস্থ্যবিধি না মানলে জরিমানা যাত্রী-মালিকের

সাংবাদিকদের নৌ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, লঞ্চ যাত্রীদের স্বাস্থ্যবিধি মানতে হবে, অন্যথায় জরিমানা। মালিকদেরও সতর্ক থাকতে হবে। স্বাস্থ্যবিধি না মানলে লঞ্চ মালিক ও যাত্রীদের জরিমানা করা হবে।
গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় সদরঘাট নৌ-বন্দর পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা বলেন প্রতিমন্ত্রী। নৌ-পুলিশ ও লঞ্চ মালিকদের এজন্য যথাযথ নির্দেশনা পালনের আহ্বান জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সদরঘাটে মাস্ক ছাড়া কোনো যাত্রীকে প্রবেশ করতে দেওয়া হবে না। লকডাউন শিথিল হলেও স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে আমাদের দৃষ্টিভঙ্গি কঠোর। সদরঘাট বাইরে- ভেতরে ফিটফাট। আগে অপরিষ্কার-অপরিচ্ছন্ন ছিল।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় গত ১১ বছর ধরে আমরা সদরঘাটের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। এতে আমাদের পাশে ছিল বিআইডব্লিউটিএ এবং লঞ্চমালিক ও যাত্রীরা। তিনি সাংবাদিকদের বলেন, এক মাস পরে এসে সদরঘাটের সৌন্দর্য আরো দেখতে পারবেন। সদরঘাটকে আন্তর্জাতিকমানের করা হয়েছে। সৌন্দর্যবর্ধনে গাছ লাগানো হয়েছে।

প্রতিমন্ত্রী সদরঘাটে সুন্দরবন-১০ লঞ্চ ঘুরে দেখেন। লঞ্চে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় বজায় রাখতে মালিক শ্রমিকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, লঞ্চের কেবিন যাত্রীদের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সমস্যা হবে না। ডেকের যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে বিআডিব্লিউটিএ, লঞ্চ মালিক-শ্রমিক, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পদক্ষেপ নেবে। এসময় অন্যদের মধ্যে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, যুগ্মপরিচালক গুলজারসহ ঢাকা নৌবন্দরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, আনসার, পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন