বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সাবেক আইজিপি এ ওয়াই বি আই সিদ্দিকীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

সাবেক আইজিপি ও সাবেক সচিব এ ওয়াই বি আই সিদ্দিকী (৭৬) ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। গত শনিবার দিনগত গভীর রাতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গতকাল সকালে রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সাবেক আইজিপির প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত ছিলেন আইজিপি ড. বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। জানাজা শেষে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এরপর মরহুমের সম্মানে একটি সুসজ্জিত পুলিশ দল অফিসিয়াল ফিউনারেল প্রদান করে। অফিসিয়াল ফিউনারেলের শেষে আইজিপি, ডিএমপি কমিশনার ও পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের (বিপিএসএ) পক্ষ থেকে মরহুমের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

জানাজা শেষে পুলিশের ব্যবস্থাপনায় লাশ গ্রামের বাড়ি চট্টগ্রামের সীতাকুন্ডে পাঠানো হয়। বাদ আসর সীতাকুন্ডের দক্ষিণ রহমতনগর মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এ ওয়াই বি আই সিদ্দিকী ১৯৪৫ সালে চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭০ সালে এএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। ১৯৯৮ সালের সেপ্টেম্বর থেকে ২০০০ সালের জুন পর্যন্ত আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি পানি সম্পদ ও বন্যা নিয়ন্ত্রণ মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব পদে তার তৃতীয় চুক্তির মেয়াদ ৩১ ডিসেম্বর ২০০৩ সালে শেষ হয়। তিনি ২০০৪ সালে সরকারি চাকরি থেকে অবসর নেন। তারপর একাধিক আন্তর্জাতিক পানি গবেষণা, আইনশৃঙ্খলা ও উন্নয়ন প্রকল্পের এসএমই এবং পরামর্শক হিসাবে কাজ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন