শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জার্মানিতে মসজিদকে লক্ষ্য করে বোমা হামলা

প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : জার্মানির ড্রেসডেন শহরে সোমবার রাতে পৃথক দুটি বোমা হামলা চালানো হয়েছে। কয়েক মিনিটের ব্যবধানে একটি মসজিদ এবং ড্রেসডেন কংগ্রেস সেন্টারে এ হামলা চালানো হয়।
হামলার সত্যতা নিশ্চিত করেছে স্যাক্সনি প্রদেশের পুলিশ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন। হাতে বানানো বোমা দিয়ে এ হামলা চালানো হয়। তবে এতে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। স্থানীয় সময় সোমবার রাত ১০টার ঠিক আগে মসজিদকে লক্ষ্য করে চালানো প্রথম বিস্ফোরণটি ঘটানো হয়। দ্বিতীয়টি বিস্ফোরণটি চালানো হয় রাত ১০টা ১৯ মিনিটে। তবে সন্দেহভাজন কাউকে এখনো আটক করা যায়নি।
জার্মান ঐক্য দিবসকে (দি ডে অব জার্মান ইউনিটি) সামনে রেখে এ হামলা চালানো হয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। স্যাক্সনি পুলিশের ধারণা, দুটি হামলার মধ্যে সম্পর্ক রয়েছে। হামলার পর এক বিবৃতিতে বিষয়টি নিয়ে কথা বলেন ড্রেসডেনের পুলিশ প্রধান হর্স্ট ক্রেটজমার। তিনি বলেন, দুটি হামলা প্রায় একই সময়ে ঘটেছে। এখনও পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। আমাদের অবশ্যই এ হামলার জন্য বিদেশিদের প্রতি অহেতুক ভয়ের বিষয়টিকে বিবেচনা রাখতে হবে। পুলিশ সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। হামলার পর তুর্কি জেনারেল কাউন্সিলসহ ড্রেসডেনের ইসলামি প্রতিষ্ঠানগুলোর নিরাপত্তায় পুলিশ মোতায়েন করা হয়। সূত্র : ওয়েবসাইট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন