শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আকাশে মেঘ-বৃষ্টির ঘনঘটা আগামী সপ্তাহ পর্যন্ত বর্ষণ

প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দেশের আবহাওয়াম-লে এখনো বর্ষারোহী মৌসুমি বায়ু সক্রিয়। এর ফলে আশ্বিন মাসেও আকাশে মেঘ-বৃষ্টির ঘনঘটা রয়েছে। গতকাল (মঙ্গলবার) দেশে বৃষ্টি-বাদলের হার ছিল কম। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রাঙ্গামাটি ও টেকনাফে ২৫ মিলিমিটার। তবে আশ্বিনের বৃষ্টি আগামী সপ্তাহেও অব্যাহত থাকতে পারে এবং এরপর থেকে বর্ষণের মাত্রা কমে আসতে পারে বলে জানায় আবহাওয়া বিশেষজ্ঞ সূত্র।
আবহাওয়া বিভাগ জানিয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ ভারতের হরিয়ানা, জয়পুর, মধ্যপ্রদেশ, উড়িষ্যা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাংশ হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।
আজ (বুধবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।
সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। বর্ধিত ৫ দিনে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন