শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লজ্জা পরিহার করে বাসাবাড়ি পরিষ্কার করতে হবে

মশক অভিযানে আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১২:০৬ এএম

আগামীতে প্রতি শনিবার নগরবাসীদের লজ্জা পরিহার করে নিজ নিজ বাসাবাড়ি পরিষ্কার করার আহবান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিটে এই পরিষ্কার-পরিচ্ছন্নতায় অংশ নিতে নগরবাসীদের আহবান জানান ডিএনসিসি মেয়র।

গতকাল রাজধানীর মগবাজারে মশক নিধনে প্রতিকী চিরুনি অভিযানে অংশ নিয়ে আতিক এ আহবান জানান। এ সময় ডিএনসিসি মেয়র বলেন, নিজেদের ঘরবাড়ি ও আশপাশের পরিবেশকে নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার মাধ্যমেই এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ করতে হবে। নিজেদের বাসাবাড়িতে ফুলের টব, অব্যবহৃত টায়ার, ডাবের খোসা, বিভিন্ন ধরনের খোলা প্যাকেট বা পাত্র, ছাদ কিংবা অন্য কিছুতে যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে।
করোনা মোকাবিলায় সবাইকে মাস্ক পরার আহবান জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, মাস্ক আমার, সুরক্ষা সবার। নিজের পরিবারসহ শহর ও দেশকে সুরক্ষিত রাখার জন্য করোনার বিস্তার রোধকল্পে আমাদের সবাইকেই সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিগুলো যথাযথভাবে মেনে চলতে হবে।

৩৬টি মামলায় ৪ লাখ ৪২ হাজার টাকা জরিমানা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধকল্পে মোবাইল কোর্টে ৩৬টি মামলায় সর্বমোট ৪ লক্ষ ৪২ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল ৫৪টি ওয়ার্ডে এক যোগে ভ্রাম্যমান আদালত এ অভিযান চালায়।

পরিবহণ শ্রমিকের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ: ডিএনসিসি মেয়রের পক্ষ থেকে কর্মহীন পরিবহণ শ্রমিকের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল মহাখালী বাস টার্মিনালে ১ হাজার ৫ শত কর্মহীন পরিবহন শ্রমিকের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ছাদিকুর রহমান হিরু এবং ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন