বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাষ্ট্রদ্রোহ মামলায় তারেককে গ্রেফতারের নির্দেশ

প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রাজধানীর তেজগাঁও থানার রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দুইজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল মামলার অভিযোগপত্র আমলে নিয়ে ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনসারি গ্রেফতারি পরোয়ানা জারির এ আদেশ দেন। পরোয়ানাভুক্ত অন্য আসামি হলেন বেসরকারি টেলিভিশন ইটিভির সাবেক সাংবাদিক মাহাথীর ফারুকী খান।

এরআগে চলতি বছরের ৬ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ইমদাদুল হক ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগত্রে তারেক রহামান, মাহাথীর ফারুকী বাদে অন্য আসামিরা হলেন, বেসরকারি টেলিভিশন ইটিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম এবং ইটিভির সাবেক সাংবাদিক কনক সারওয়ার।
মামলার নথি সূত্রে জানা যায়, অভিযোগপত্রে দ-বিধির ১২৪ ও পুলিশ ইনসাইটমেন্ট অব ডিস এফেকশান-এর ১৯২২-এর ৩ ধারায় অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এরআগে ২০১৫ সালের ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা ও কালো’ দিবস উপলক্ষে পূর্ব লন্ডনের অট্রিয়াম অডিটরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে লন্ডন থেকে তারেক রহমানের দেওয়া কিছু বক্তব্য ইটিভিতে সরাসরি প্রচারিত হয়। এরপর ৬ জানুয়ারি তেজগাঁও থানার পুলিশ তারেক রহমান ও আবদুস সালামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় অনুমতি দিলে ৮ জানুয়ারি রাষ্ট্রদ্রোহের ওই মামলা করা হয়। মামলায় পরস্পর যোগসাজশে রাষ্ট্রের বিভিন্ন বাহিনীর সদস্যদের উসকানি দেওয়ার অভিযোগ আনা হয়।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন