শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রকৌশলী তানভীর বরখাস্ত

কাজ শেষের আগেই শতভাগ বিল পরিশোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

নির্মাণকাজ শেষ হওয়ার আগেই ঠিকাদারকে শতভাগ বিল পরিশোধ করায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাহী প্রকৌশলী তানভীর আহমেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।

গতকাল ডিএসসিসি সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়। আদেশে বলা হয়েছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ‘মাসিরাবাদ, দক্ষিণগাঁও, ডেমরা ও মাস্তা এলাকার সড়ক অবকাঠামো ও ড্রেনেজ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প’-এর আওতায় ৭৫নং ওয়ার্ডে লায়নহাটি সড়কে আবেদ মাস্টারের বাড়ি সংলগ্ন দেব দোলাইখালের ওপর সেতু নির্মাণকাজ শেষ হওয়ার আগেই ঠিকাদারকে পুরো বিল পরিশোধ করার অভিযোগের প্রাথমিক সত্যতা প্রমাণিত হয়েছে।

এতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। উল্লিখিত প্রেক্ষাপটে উক্ত প্রকল্পের পরিচালক এবং প্রকৌশল বিভাগ অঞ্চল-১ এর নির্বাহী প্রকৌশলী (পুর) তানভীর আহমদকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মচারী চাকরি বিধিমালা, ২০১৯ এর বিধি ৪৯ (ক), (খ), (ঘ) ও (ঙ) মতে যথাক্রমে দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, অদক্ষতা ও দুর্নীতির অভিযোগে অভিযুক্ত করত, তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুকরণসহ চাকরি হতে সাময়িকভাবে বরখাস্তকরণের সিদ্ধান্ত গৃহীত হয়। সে মোতাবেক তাকে চাকরি বিধিমালার বিধি ৫৫ (১) মতে চাকুরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন