রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ডেঙ্গু প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে: মেয়র আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১২:২৮ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সুস্থতার জন্য সামাজিক আন্দোলন গড়ে তোলার মাধ্যমে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ করতে হবে। গতকাল রাজধানীর আশকোনা হাজী ক্যাম্প, দক্ষিণখান এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের লক্ষ্যে মশক নিধনে চিরুনী অভিযান ও জনসচেতনতামূলক কার্যক্রমে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
ডিএনসিসি মেয়র বলেন, সুস্থতার জন্য সুস্থ পরিবেশের কোন বিকল্প নাই, আর সুস্থ পরিবেশ নিশ্চিত করতে হলে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সংক্রান্ত সামাজিক আন্দোলনে সমাজের সর্বস্তরের জনগণকে সম্পৃক্ত করতে হবে। নগরবাসীর জন্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪৬টি নগর স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে ডেঙ্গু জ্বরের পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।
তিনি বলেন, ইতোমধ্যে বর্ধিত মহানগরীর নতুন ১৮টি ওয়ার্ডের সড়ক, অবকাঠামো এবং ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ ও উন্নয়নের জন্য প্রায় ৪ হাজার ২৬ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদিত হয়েছে।
আতিকুল ইসলাম বলেন, অন্যান্য বছর সামান্য বৃষ্টিতেই ডিএনসিসির বিভিন্ন এলাকায় রাস্তাঘাট ডুবে যেতো, জলাবদ্ধতায় নগরবাসীকে অনেক ভোগান্তি পোহাতে হতো। কিন্তু এবার রেকর্ড পরিমাণ বৃষ্টিতেও নগরবাসীকে জলাবদ্ধতা সমস্যায় ভুগতে হয়নি।
পরে মেয়র দক্ষিণখান এলাকায় মশক নিধনে চিরুনী অভিযান কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেন এবং তাঁর উপস্থিতিতেই একটি নির্মাণাধীন ভবনে এডিস মশার উৎপত্তিস্থল চিহ্নিত হওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে ভবনের মালিককে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়।
এসময় অন্যান্যের মধ্যে ঢাকা-১৮ আসনের জাতীয় সংসদ সদস্য হাবিব হাসান, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান এবং স্থানীয় কাউন্সিলর উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Rageb Rageb ৬ আগস্ট, ২০২১, ৬:৩৫ এএম says : 0
ভাগ-বাঁটোয়ারার সময় তাঁরা দেশের দূর্যোগে বা ক্রান্তিলগ্নে সামাজিক আন্দোলন দেশের জনগণের দেওয়া টেক্সের টাকা যায় কোথায় স্বাধীনতার পরের থেকে জনগণ ৫০বছর ৭ মাস টেক্স দেওয়ার পরে ও এখনো পযর্ন্ত ১৮ মাসে দেশে একটা স্পেশাইলিষ্ট কোভিড হসপিটাল করতে পারে নাই বিগত ১৮ মাসে দেশের অর্ধেক অথবা চার ভাগের এক ভাগ মানুষকে এখনো পর্যন্ত টিকা দিতে পারে নাই শুধু গলাবাজী আর লম্বা লম্বা কথা ।
Total Reply(0)
Mir Rokonuzzaman Chowdhury ৬ আগস্ট, ২০২১, ৬:৩৫ এএম says : 0
আন্দোলন করাটাই ভালো। এটাই সঠিক সিদ্ধান্ত।
Total Reply(0)
Mukut Rayhan Khan ৬ আগস্ট, ২০২১, ৬:৩৫ এএম says : 0
আন্দোলনটা গড়ার পরে কোথায় তুলে রাখা হবে?
Total Reply(0)
Habibur Rahman Thando Bilashpur ৬ আগস্ট, ২০২১, ৬:৩৫ এএম says : 0
এক বিরাট মিছিল করে আন্দোলনের ডাক দেন!
Total Reply(0)
Abdul Qadir ৬ আগস্ট, ২০২১, ৬:৩৫ এএম says : 0
যদি ভোট এর জন্য সামাজিক আন্দোলন গরে তোলা যায় তাহলে এ দেশের মানুষ এসব থেকে মুক্তি পাবে
Total Reply(0)
Mohammad Sharif ৬ আগস্ট, ২০২১, ৬:৩৬ এএম says : 0
এই লোক কাজ করে ৫% আর চাপাবাজী ৯৫%
Total Reply(0)
Zahidul Islam Zahid ৬ আগস্ট, ২০২১, ৬:৩৬ এএম says : 0
মশার বিরুদ্ধে একটা মিছিলের আয়োজন করেন। স্লোগান হবে - "একটা একটা মশা ধর, সকাল বিকাল নাস্তা কর।"
Total Reply(0)
হাসান আল বান্না ৬ আগস্ট, ২০২১, ৬:৩৬ এএম says : 0
এটা শুনার পর মশারা ১মাস ঘর থেকেই বের হবে না
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন