বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৫ জানুয়ারির মার্কা নির্বাচন আর হতে দেয়া হবে না -খন্দকার মাহবুব

প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশে ৫ জানুয়ারির মার্কা নির্বাচন আর হতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান এডভোকেট খন্দকার মাহবুব হোসেন। গতকাল এক সভায় তিনি গ্রহণযোগ্য নির্বাচন হতে হলে নির্বাচন কমিশন স্বাধীন ও নিরপেক্ষ হতে হয়। কিন্তু অতীত নির্বাচন কমিশনের কলঙ্কজনক ভূমিকা আমরা দেখেছি। আর তা হতে দেবো না।
জাতীয় প্রেস ক্লাবে ‘নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়া এবং গ্রহণযোগ্য নির্বাচন’ শীর্ষক সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ূথ ফোরাম।
প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মাহবুব হোসেন বলেন, এখন শোনা যাচ্ছে সার্চ কমিটি গঠন করে নতুন ইসি গঠন করা হবে। আমরা বলতে চাই- বেগম খালেদা জিয়া ও ২০ দলের পরামর্শ ছাড়া নির্বাচন কমিশন গঠন করলে তা জাতির কাছে গ্রহণযোগ্য হবে না। আমরা ওই কমিশন মেনে নেব না। জনগণ এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে বাধ্য হবে।
প্রেসিডেন্টের উদ্দেশে প্রবীণ এ আইনজীবী বলেন, বিবেককে সজাগ রেখে সবার পরামর্শ নিয়ে ইসি গঠন করুন। এমন নির্বাচন কমিশন গঠন করবেন যাদের উপর সব মানুষের আস্থা থাকে। এমন নজির স্থাপন করুন যাতে ইতিহাসে আপনার ভূমিকা অক্ষয় হয়ে থাকে।
সংসদ বহাল রেখে নির্বাচন করার বিধান বাতিলের দাবি জানিয়ে খন্দকার মাহবুব বলেন, এমপিরা পদে বহাল থেকে নির্বাচন করলে তারা প্রভাব খাটানোর সুযোগ পাবেন। এ কারণে সুষ্ঠূ নির্বাচনের স্বার্থে এটি বাতিল করতে হবে। নির্বাচনে প্রশাসনের কর্মকর্তাদের পরিবর্তে ইসির কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগের বিধান তৈরিরও দাবি জানান তিনি।
সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের উপদেষ্টা এমএম খালেদ সাইফুল্লাহ। ইয়ূথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকন, স্বাধীনতা ফোরাম সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, এনডিপির যুগ্ম-মহাসচিব ফরিদ উদ্দিন, ওসমান গনি, কাজী মনিরুজ্জামান মনির, সাইদ হোসেন সোহেল, এডভোকেট আল-আমিন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন