সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আরও দুইবার আ’লীগকে ক্ষমতায় আনতে হবে : এইচটি ইমাম

প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনাকে আরও কয়েকবার ক্ষমতায় রাখতে হবে বলে মনে করছেন আওয়ামী লীগের নেতারা। গতকাল রাজধানীতে দলটি আয়োজিত এক সেমিনারে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচটি ইমাম বলেছেন, আমাদেরকে দেশের উন্নয়ন ও সমৃদ্ধিধারা ধরে রাখতে হলে আরও কয়েকবার বিশেষ করে কমপক্ষে আরও দুইবার আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।
তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে তো বটেই, এর পরের নির্বাচনেও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে। তাহলে আমরা সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মতো উন্নতি করতে পারব।
গতকাল শনিবার দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সামাজিক নিরাপত্তা ও স্বাস্থ্য খাতে অগ্রগতি ও অর্জন’ শীর্ষক সেমিনারে তিনি একথা বলেন। আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত প্রচার ও প্রকাশনা উপ-পরিষদ এই সেমিনারের আয়োজন করে।
প্রচার ও প্রকাশনা পরিষদের আহ্বায়ক এইচটি ইমাম বলেন, বাংলাদেশকে যদি আগামীতে উন্নত রাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে থাকতে হয়, তাহলে আগামী জাতীয় নির্বাচনে তো বটেই পরের নির্বাচনেও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে হবে। না হলে বিগত সময়ের মতো অন্য সরকার এসে চরম অব্যবস্থাপনা ও দুর্নীতির মাধ্যমে এই সরকারের সকল অর্জন ম্লান করে দেবে।
তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে ২০০১-২০০৬ সাল পর্যন্ত দেশে যে দুর্নীতি ও দুর্বৃত্তায়ন চলছে তা আবার ফিরে আসবে। কিন্তু দেশের মানুষ উন্নয়ন চায়। তাই শেখ হাসিনাকে আরও কয়েকবার ক্ষমতায় রাখতে হবে।
প্রধানমন্ত্রীর এ রাজনৈতিক উপদেষ্টা বলেন, ৯৬ সালে আওয়ামী লীগ যেসব উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছিল ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে প্রতিহিংসাপরায়ণ হয়ে তা বন্ধ করে দিয়েছে। কারণ তারা মনে করেন শেখ হাসিনার উন্নয়ন ধারা চালু রাখা যাবে না। এতে জনগণের যতই কষ্ট হোক না কেন।
স্বাস্থ্যখাতে সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে এইচটি ইমাম বলেন, বিএনপি সরকার প্রতিহিংসাপরায়ণ হয়ে স্বাস্থ্য খাতে নেয়া আওয়ামী লীগ সরকারের অনেক প্রকল্প বন্ধ করে দিয়েছিল। ড্যাবের ডা. জাহিদ হোসেন এবং তার কোম্পানির কারণে স্বাস্থ্যখাতে চরম দুর্নীতি ও বিশৃঙ্খলা দেখা দিয়েছিল। যার খেসারত এখনও অনেককে দিতে হচ্ছে।
সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, শেখ হাসিনা ৯৬ সালে ক্ষমতায় থাকাকালে স্বাস্থ্যখাতে ও সামাজিক উন্নয়ন প্রকল্পগুলো হাতে নিয়েছিল বিএনপি ক্ষমতায় এসে তা বন্ধ করে দিয়েছে। কারণ শেখ হাসিনা যা উদ্বোধন করেছে তা চালু রাখা যাবে না। জনগণ জাহান্নামে যাক তাতে খালেদার কিছু যায় আসে না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার পাওয়ায় তাকে সংসদে অভ্যর্থনা দেয়ার বিষয়ে আলোচনা করা হবে বলে জানান আওয়ামী লীগের এ নেতা। তিনি বলেন, নারী ক্ষমতায়ন থেকে শুরু করে প্রায় সব ক্ষেত্রে তিনি অবদান রেখেছেন। তিনি বিভিন্ন ক্ষেত্রে পুরস্কারও পেয়েছেন। আমেরিকাতো এমনি এমনি শেখ হাসিনার প্রশংসা করে না। বাধ্য হয়ে বারাক ওবামা শেখ হাসিনা প্রশংসা করেছে।
শেখ সেলিম আরও বলেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি বেঁচে থাকেন এবং দেশের রাষ্ট্রক্ষমতায় থাকেন তাহলে ২০৪১ সাল নয়, তার আগেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। যেমন করে তার নেতৃত্বেই ২০২১ সালের আগেই আমরা নিম্নমধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি।

প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের চেয়ারম্যান এইচটি ইমামের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে আলোচনায় আরও অংশ নেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সমাজবিজ্ঞানী অনুপম সেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি হারুনুর রশিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু প্রমুখ। সেমিনার সঞ্চালনা করেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল। মূল প্রবন্ধ পাঠ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য রশীদ-ই মাহবুব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Nannu chowhan ২ অক্টোবর, ২০১৬, ১:০৯ পিএম says : 1
Yes you can without fair ...............
Total Reply(0)
adnan ২ অক্টোবর, ২০১৬, ১০:০৯ পিএম says : 0
more thousands years.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন