সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের তথ্য দিলেই পুরস্কার

টুঙ্গিপাড়ায় পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের সঠিক তথ্য দিলেই পুরস্কার দেয়া হবে। খুনিদের খুঁজতে দেশবাসী ও প্রবাসীদের সহযোগিতা চেয়েছেন তিনি।
গতকাল রোববার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। পুষ্পস্তবক অর্পণের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত সব শহীদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর পলাতক পাঁচ খুনির মধ্যে দুইজনের অবস্থান সম্পর্কে জানে সরকার। বাকি তিনজনের বিষয়ে তথ্য দিলে পুরস্কার দেয়া হবে। মন্ত্রী বলেন, আমেরিকায় পালিয়ে থাকা একজনকে দেশে এনে রায় কার্যকর করতে পারব। তবে অন্য তিনজনের খবর আমরা জানি না, যারা বিদেশে পালিয়ে আছেন। দেশবাসী ও প্রবাসীদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর তিন আত্মস্বীকৃত খুনি একেক সময় একেক স্থানে অবস্থান করে। আপনাদের কেউ যদি এই পলাতক খুনিদের ব্যাপারে সঠিক তথ্য পান তাহলে আমাদের সঙ্গে শেয়ার করবেন। আপনাদের তথ্য সঠিক হলে অবশ্যই আপনাদের পুরস্কৃত করবো।

অন্যদিকে যুক্তরাষ্ট্রে অবস্থানরত রাশেদ চৌধুরীর বিষয়ে মন্ত্রী আবদুল মোমেন বলেন, সেখানে তিনি ভুয়া কাগজপত্র দিয়ে রেসিডেন্সি ও ওয়ার্ক পারমিট নিয়েছেন। বিষয়টি মার্কিন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা যাচাই-বাছাই করছে। আমরা আশা করছি, শিগগিরই তারা এ বিষয়ে আমাদের জানাবেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক, মির্জা আজম, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এস এম কামাল হোসেন, আনিছুর রহমান, সাহাবুদ্দিন ফরাজীও উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন