রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে পর্যটনকেন্দ্র খুলছে আজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৭ এএম

চট্টগ্রামের পর্যটন এবং বিনোদনকেন্দ্রের দুয়ার খুলছে আজ। ইতোমধ্যে অতিথিদের স্বাগত জানাতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, স্বাস্থ্যবিধি মেনেই খোলা হচ্ছে পর্যটন ও বিনোদনকেন্দ্রগুলো। একই সাথে ক্লাব, কমিউনিটি সেন্টার, হোটেল-মোটেলও খুলে দেয়া হচ্ছে। এর ফলে পর্যটন খাতে প্রাণচাঞ্চল্য ফিরে আসার প্রত্যাশা সংশ্লিষ্টদের।

নগরীর পতেঙ্গায় অভিজাত বোট ক্লাব, অন্যতম বিনোদনকেন্দ্র ফয়’স লেক ও রিসোর্ট, চট্টগ্রাম চিড়িয়াখানা, জাম্বুরী পার্ক, কর্ণফুলি শিশু পার্ক, ভাটিয়ারী গলফ ক্লাবসহ নগরী ও জেলার সবকটি পর্যটনকেন্দ্র খুলে দেয়া হচ্ছে। তারকা হোটেল থেকে শুরু করে হোটেল-মোটেল, রিসোর্ট ও গেস্ট হাউসগুলোতেও অতিথিদের আগমন বাড়ছে।

লকডাউন শেষ হওয়ার সাথে সাথেই নগরীর পতেঙ্গা সৈকত, নেভাল বীচ, খেজুরতলা, কাট্টলী সৈকত, আনোয়ারা পারকি সৈকত, সীতাকুন্ডের গুলিয়াখালী সৈকত, মীরসরাই মহামায়া লেকে পর্যটক সমাগম শুরু হয়। নগরীর অন্যতম সৌন্দর্যমন্ডিত সিআরবি-বাটালি হিল, কর্ণফুলী সেতু এলাকা, পাহাড় ঘেরা বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোড, পতেঙ্গা সৈকতের আউটার রিং রোডসহ উন্মুক্ত স্থানগুলোতে ভ্রমণপিপাসু মানুষের আগমন বেড়েই চলেছে।

এদিকে পর্যটনকেন্দ্র আনুষ্ঠানিকভাবে খুলে দেয়ার পর স্বাস্থ্যবিধি মেনে চলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, বিনোদনকেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা না হলে সংক্রমণ বাড়বে। তবে ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তারা বলছেন, পর্যটন ও বিনোদনকেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিতে নির্দেশনা দেয়া হয়েছে। এসব নির্দেশনা প্রতিপালনে তদারকিও চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন