মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অর্থমন্ত্রী, তার মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংক জন্ডিসে আক্রান্ত -সৈয়দ আশরাফ

প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা : অর্থমন্ত্রী, তার মন্ত্রণালয় এবং বাংলাদেশ ব্যাংক এখন জন্ডিসে আক্রান্ত। এর ফলে বিনিয়োগ কমে গেছে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।
গতকাল শনিবার সকালে কিশোরগঞ্জ জেলা চেম্বার অব কমার্সের সঙ্গে মতবিনিময়ে এ মন্তব্য করেন তিনি। দেশের আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িতদের ব্যবসার জ্ঞান ও অভিজ্ঞতা নিয়েও প্রশ্ন তোলেন সৈয়দ আশরাফ। কিশোরগঞ্জ জেলা চেম্বার অব কমার্সের মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। এসময় তিনি জেলার ব্যবসা বাণিজ্যের খোঁজ-খবর নেন। সামগ্রিকভাবে দেশে বিনিয়োগ কমে যাওয়ার জন্য ব্যাংকের উচ্চ সুদের হারকে দায়ী করেন তিনি। এজন্য অর্থমন্ত্রী এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সমালোচনা করেন তিনি।
এছাড়া দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যারা জড়িত তাদের ব্যবসায়িক জ্ঞান এবং অভিজ্ঞতা নিয়েও সমালোচনা করেন তিনি। সরকার দেশের উন্নয়নের স্বার্থে শিল্প ও বাণিজ্যকে উৎসাহিত করছে জানিয়ে সৈয়দ আশরাফ ব্যবসায়ীদের বিনিয়োগ করার আহ্বান জানান।
জেলা আ’লীগের কর্মিসভা
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি বলেছেন, ভোট ডাকাতি করে, ভোট কারচুপি করে আমরা কোনদিনই নির্বাচনের স্বপ্ন দেখি না। সেটা জাতীয় নির্বাচন হোক, কিংবা স্থানীয় নির্বাচনই হোক। তিনি বলেন, আমরা কোনদিনই একটি ভোটও জাল দিইনি। আমরা কোনদিনই অশুভ উপায়ে নির্বাচনে জয়ী হইনি। সেটাই আমাদের আত্মার মূলশক্তি।
মন্ত্রী গতকাল (শনিবার) বিকালে কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, কেন আমাদেরকে ভোট জালিয়াতি করতে হবে, ভোট কারচুপি করতে হবে। সেটা আমাদের আচরণে মিলে না। সেটা বিএনপি, জাতীয় পার্টির আচরণে মিলে। যারা সামরিক শাসনের মধ্য দিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করেছিল। সেটা তাদেরই প্র্যাকটিস, আমাদের না।
আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা ঠিকভাবেই এগিয়ে চলেছি। এখনো আমাদের বড় কোন ভুল নেই। আওয়ামী লীগের কোন আচরণে, শেখ হাসিনা বা আমার কোন আচরণে আপনাদের মাথা হেট হয়নি, ভবিষ্যতেও হবে না। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সঠিক প্রার্থী বাছাইয়ের জন্য তৃণমূল নেতাকর্মীদের প্রতি নির্দেশ দেন।
সভায় গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এমপি বলেন, কিশোরগঞ্জ এগিয়ে যাবে, খেলাধুলায়, ব্যবসায়ে। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. কামরুল আহসান শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন দিলারা বেগম আসমা এমপি প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন