বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিজেএমসি’র বন্ধ পাটকলগুলোতে বিনিয়োগে আগ্রহী সউদী আরব

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ৪:১৪ পিএম

বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি)’র বন্ধ মিলগুলো চালু করে পাটপণ্য উৎপাদনে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করছে সউদী আরব। আজ বুধবার সচিবালয়ে একথা জানান বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

এর আগে দুপুরে বস্ত্র ও পাট মন্ত্রীর সঙ্গে তার সচিবালয়ের কার্যালয়ে দেখা করেন বাংলাদেশে নিযুক্ত সউদী আরবের রাষ্ট্রদূত ইসসা ইউসেফ ইসসা আল দুহাআলান। রাষ্ট্রদূত বলেন, সউদী আরব আন্তরিকভাবে বিশ্বাস করে যে বাংলাদেশ তাদের বন্ধুপ্রতীম দেশ। সেজন্য সউদী আরব বাংলাদেশের বস্ত্র ও পাটখাতে ব্যবসা-বাণিজ্যের স¤প্রসারণ ও উন্নয়ন ঘটাতে আগ্রহী।

এসময় মন্ত্রী বলেন, বাংলাদেশও আন্তরিকভাবে বিশ্বাস করে সউদী আরব বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ। সউদী আরব বস্ত্র ও পাটখাতে ব্যবসা-বাণিজ্যের স¤প্রসারণে আরো অধিক পরিমানে বিনিয়োগ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, এ পাট থেকে এখন উচ্চমানের ও আকর্ষণীয় বহুমুখী পাটপণ্য উৎপাদিত হচ্ছে। পাটপণ্য সম্পূর্ণরূপে পরিবেশবান্ধব। সউদী আরবে স¤প্রতি পরিবেশ সচেতনতা বৃদ্ধি পাওয়াতে সে দেশে বহুমুখী পাটপণ্যের চাহিদা বহুগুণে বেড়েছে। বিশ্বের বিভিন্ন দেশে বহুমুখী পাটপণ্যের রপ্তানি হয়। এ রপ্তানী দেশের তালিকায় অন্যতম অবস্থানে রয়েছে সউদী আরব। বাংলাদেশ ভবিষ্যতে আরো অধিক পরিমাণে বহুমুখী পাটজাত পণ্য সউদী আরবে রপ্তানি করতে চায়।
সাক্ষাতে বন্ধুপ্রতীম দু'দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছাড়াও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন