শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধু জলে স্থলে অন্তরীক্ষে বাংলাদেশের ভিত গড়েছেন : তথ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ৯:১১ পিএম

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিদের জন্য স্বাধীন রাষ্ট্র গঠনের পাশাপাশি জলে স্থলে অন্তরীক্ষে বাংলাদেশের ভিত রচনা করে গেছেন। সেই ভিতের ওপর দাঁড়িয়েই আমরা আজ ছিটমহল সমস্যার সমাধান করেছি, সমুদ্রে জয় করেছি আরেক বাংলাদেশ এবং আমাদের স্যাটেলাইট পৃথিবীর কক্ষপথ প্রদক্ষিণ করছে। আজ রবিবার বিকালে জাতীয় শোক দিবস উপলক্ষে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ই-ক্যাব আয়োজিত ‘বঙ্গবন্ধু, বাংলাদেশ, তারুণ্য ও তথ্যপ্রযুক্তি’ শীর্ষক অনলাইন আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর বিজ্ঞান ও প্রযুক্তি ভাবনার পরিচয় মেলে বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপন, বাংলাদেশকে জাতিসংঘের সমুদ্রসীমা সম্পর্কিত কমিটি আনক্লজ এর সদস্য হিসেবে অন্তর্ভূক্তি, এই ভূখণ্ডের তেল ও গ্যাস ক্ষেত্রগুলোর মালিকানা দেশের অধিকারে নিয়ে আসার মধ্য দিয়ে। সে কারণেই জলে স্থলে অন্তরীক্ষে আজ বাংলাদেশের বিজয় কেতন উড়ছে। ১৯৭৫ সালের ১৫ আগস্টের নির্মম হত্যাকান্ডকে প্রাসাদ ষড়যন্ত্র হিসেবে বর্ণনা করে ড. হাছান বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হয়েছে।

তিনি বলেন, নতুন প্রজন্মের কাছে পুরো ইতিহাস উন্মোচনের জন্য হত্যাকান্ডের পেছনের ষড়যন্ত্রকারীদেরও বিচার হওয়া এখন সময়ের দাবি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নতুন প্রজন্মকে মেধা, মূল্যবোধ, দেশপ্রেম এবং প্রযুক্তিবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বস্তুগত বা অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি আত্মিক উন্নয়ন আমাদেরকে জাতিগতভাবে আরো উন্নত করে তুলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
মোহাম্মদ দলিলুর রহমান ৩০ আগস্ট, ২০২১, ২:৪৮ এএম says : 0
উনার অবদান অবশ্যই সবাই জানে কিন্তু উনি এখন দুনিয়াতে নেই ,তোমরা ওনার নামটা বিক্রি করে সব কিছু লুঠ পাঠ করে খাবে ,আর উনার কথা বলবে তোমরা উপযুক্ত নয়।
Total Reply(0)
Shofik ৩০ আগস্ট, ২০২১, ৪:৩৮ এএম says : 0
Je vabe .... name jopchen sharadin jodi Allah r ebadot korten koto shohojei na beheste jete parten
Total Reply(0)
মো: আব্দুল খালেক ২৯ আগস্ট, ২০২১, ৯:৩০ পিএম says : 0
আপনাদের কথার অত্যাচারে মনে হয় ঐ লোকটির আত্মাও শান্তি পাচ্ছে না ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন