শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চারটি বগি লাইনচ্যুত

১২ ঘণ্টা পর খুলনার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী রেলওয়ে স্টেশনের অদূরে তেলবাহী ট্রেনের ৪টি বগি লাইনচ্যুত হওয়ার ১২ ঘণ্টা পর সোমবার বেলা সাড়ে ১২টার সময় খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। রোববার রাত সাড়ে ১২টার দিকে ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।
উথলী রেলওয়ে স্টেশনের মাস্টার মোহাম্মদ আলী জানান, খুলনা থেকে নাটোরের উদ্দেশে ছেড়ে আসা ৩০টি বগি নিয়ে তেলবাহী ট্রেনটি রাতে উথলী রেলওয়ে স্টেশনে পৌঁছে। ক্রসিংয়ের জন্য ট্রেনটি ২ নম্বর লাইনে নেয়া হয়। ক্রসিং শেষে ট্রেনটি ২ নম্বর লাইন থেকে ১ নম্বর লাইনে নেয়ার সময় চারটি বগি লাইনচ্যুত হয়। ফলে উথলীর পার্শবর্তী দর্শনা, আনছারবাড়ীয়া ও সাবদালপুর স্টেশনে চারটি যাত্রীবাহী ট্রেন আটকা পড়ে। বিচ্ছিন্ন হয়ে যায় খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ।
এ ঘটনার পর গতকাল সকালে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। দুপুর সাড়ে ১২টার দিকে বগিগুলো সরিয়ে নেয়ার পর ওই পথে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।
পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান বলেন, এক সপ্তাহের মধ্যে এ ঘটনার তদন্ত প্রতিবেদন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জমা দিবে হবে। সেই মোতাবেক আমরা কাজ শুরু করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন