শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দারুননাজাত মাদরাসার শিক্ষক মোফাজ্জেলের পিএইচডি লাভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

ইমাম রাযীর তাফসীর শাস্ত্রে আকীদা বিষয়ক আলোচনা : একটি তাত্ত্বিক পর্যালোচনা শীর্ষক অভিসন্দর্ভ রচনা করে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন ঢাকার ডেমরার ঐতিহ্যবাহী দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার আরবী প্রভাষক মুহাম্মাদ মোফাজ্জেল হোসেন।

গত ১৯ জুন ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া এর ১২০ তম অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এবং গত ৩১ আগস্ট ২৫২তম সিন্ডিকেট সভা থেকে এই পিএইচ.ডি ডিগ্রির অনুমোদন দেয়া হয়। এ গবেষণার তত্ত্বাবধায়ক ছিলেন আল- কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ গোলাম রব্বানী। মুহাম্মাদ মোফাজ্জেল হোসেন ২০০২ সালে বগুড়া মাঝাইল দাখিল মাদরাসা থেকে দাখিল পাস করেন। ছারছীনা দারুচ্ছুন্নাত আলিয়া মাদরাসা থেকে ২০০৪ সালে আলিম, ২০০৬ সালে ফাযিল এবং ২০১০ সালে তাফসীর বিভাগ থেকে কামিল (স্নাতকোত্তর) পাস করেন।

ইসলামি বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া এর আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে ২০০৯ সালে ১ম শ্রেণিতে বি.এ (অনার্স) এবং একই বিভাগ থেকে ২০১০ সালে এম এ পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেন। ২০১১ সন থেকে তিনি দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসায় কর্মরত আছেন। শিক্ষকতার পাশাপাশি তিনি গবেষণা, প্রবন্ধ রচনা ও দ্বীনী কিতাব রচনা করে চলেছেন।

একান্ত সহকর্মীর এই অর্জনে প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল আ.খ.ম.আবুবকর সিদ্দীক মহান রবের শুকরিয়া আদায় করেছেন এবং তার দ্বীনী খেদমতে উত্তরোত্তর সাফল্যের জন্য শুভানুধ্যায়ীদের কাছে দোয়া কামনা করেছন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন